artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৮:৪৫ অপরাহ্ন

শিরোনাম

হ্যাটট্রিকে ৩৪তম পাঁচ উইকেট এনামুলের

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬১৯ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৫৫১ ঘণ্টা, বৃহস্পতিবার ০৮ নভেম্বর ২০১৮


হ্যাটট্রিকে ৩৪তম পাঁচ উইকেট এনামুলের - খেলা

বাংলাদেশ টেস্ট ক্রিকেটের ইতিহাসের প্রথম জয়ের নায়ক ছিলেন এনামুল হ জুনিয়র। কিন্তু এরপর তিনি মাত্র ১৫টি টেস্ট খেলেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ার খুব একটা রঙিন না হলেও দেশের ঘরোয়া ক্রিকেটে বরাবরই উজ্জ্বল সিলেটের বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র।

দেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি পাঁচ উইকেট নেয়ার রেকর্ডে অনেকদিন ধরেই আব্দুর রাজ্জাকের সাথে পাল্লা দিয়ে চলছেন এনামুল। সে রেকর্ডে আবারও রাজ্জাকের পাশে বসার পথে এবার তিনি করেছেন অসাধারণ এক হ্যাটট্রিক।

বুধবার জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে কক্সবাজারে টেবিল টপার ঢাকা বিভাগের বিপক্ষে হ্যাটট্রিকসহ পাঁচ উইকেট নিয়েছেন এনামুল। বয়স ৩১ হলেও এনামুল হক মনির কারণে এখনো পর্যন্ত তাকে 'জুনিয়র' হয়েই খেলতে হচ্ছে দেশের ক্রিকেটে।

এনামুলের স্পিন ঘূর্ণিতে প্রথম ইনিংসের লিডটা খুব বেশি বড় করতে পারেনি ঢাকা বিভাগ। সিলেটের প্রথম ইনিংসে করা ২৩৮ রানের জবাবে ঢাকা অলআউট হয়েছে ৩৪৬ রানে। ৩৩ ওভারে ৬ মেইডেনের সাথে ৮৭ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন এনামুল।

ঢাকার ইনিংসের ৭৬তম ওভারের চতুর্থ বলে তাইবুর রহমানকে সরাসরি বোল্ড করেন এনামুল। পরের বলে জাকের আলীর হাতে ধরা পড়েন ঢাকার সেঞ্চুরিয়ান আব্দুল মজিদ। ফলে গতকালের করা ১০৪ রানের মাথায়ই সাজঘরে ফিরতে হয় তাকে। ওভারের শেষ বলে নাজমুল হাসান মিলনকে বোল্ড করে হ্যাটট্রিক পূরণ করেন এনামুল। সেই সঙ্গে পাঁচ উইকেট পূর্ণ হয় তার।

১২০ ম্যাচের প্রথম শ্রেণির ক্রিকেটে এটি এনামুলের ৩৪তম পাঁচ উইকেট। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে ঠিক ৩৪ বার পাঁচ উইকেট রয়েছে আরেক জাতীয় দলের আর এক স্পিনার আব্দুর রাজ্জাকের।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য