artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১:১৩ অপরাহ্ন

শিরোনাম

ভালো লাগছে না রাধিকা আপ্তের!

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪৯ ঘণ্টা, মঙ্গলবার ০৬ নভেম্বর ২০১৮


ভালো লাগছে না রাধিকা আপ্তের! - বিনোদন

কাজ করতে এখন আর ভালো লাগছে না। বুঝতে পারছেন, মানসিকভাবে তিনি ততটা সুস্থ নন। মানসিকভাবে একেবারেই ভেঙে পড়েছেন। আর মুম্বাইয়ে যাদের সঙ্গে কাজ করছেন, তাদের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছেন না। সবার কাছে নিজেকে ‘অপ্রয়োজনীয়’ বলে মনে করছেন।

নো ফিল্টার নেহা’ অনুষ্ঠানে নিজের সম্পর্কে এমন অবস্থার কথাই জানালেন রাধিকা আপ্তে।

রাধিকা আপ্তে অভিনয় দিয়ে নিজেকে প্রমাণ করেছেন সিনেপাড়ায়। গুণী শিল্পী হিসেবে পেয়েছেন স্বীকৃতি। পূর্ণদৈর্ঘ্য থেকে স্বল্পদৈর্ঘ্য—অভিনয় তাকে নিয়ে এসেছে আলোচনায়। এবার রাধিকার অভিষেক হতে যাচ্ছে হলিউডের সিনেমায়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার গল্প নিয়ে তৈরি হবে চলচ্চিত্রটি। রাধিকাকে এতে দেখা যাবে ওই সময়ের এক গুপ্তচরের চরিত্রে।

বলিউডে কাজ শুরু করার আগে মঞ্চে মারাঠি নাটকে অভিনয় করেন রাধিকা আপ্তে। পুনের প্রখ্যাত নাট্যকার মোহিত তাকালকরের নাটকের দলের সঙ্গে যুক্ত ছিলেন। ‘বোম্বে ব্ল্যাক’ নাটকে তার অভিনয় দেখে মুগ্ধ হন অভিনেতা রাহুল বোস। তিনি এই নায়িকার ব্যাপারে পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরীর সঙ্গে আলোচনা করেন।

২০০৯ সালে এই পরিচালকের বাংলা ছবি ‘অন্তহীন’-এ রাধিকা আপ্তে অভিনয় করেন অপর্ণা সেন, শর্মিলা ঠাকুর আর রাহুল বোসের সঙ্গে। দারুণ মেধাবী এক অভিনেত্রীকে খুঁজে পায় চলচ্চিত্র। তাঁর সামনে খুলে যায় বলিউডের দরজা। এরপর তিনি হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম, বাংলা, মারাঠি ও ইংরেজি ভাষার ছবিতে অভিনয় করেছেন। এখন অভিনয় করছেন ওয়েব সিরিজে।

তিনি বললেন, তার জন্ম তামিলনাড়ু রাজ্যের ভেলোর শহরে। তবে বড় হয়েছেন পুনেতে। মুম্বাই এসেছিলেন একদম একা। উদ্দেশ্য, চলচ্চিত্রে অভিনয়। কিন্তু তা কীভাবে সম্ভব? কারণ মুম্বাই কিংবা বলিউড সম্পর্কে তার কোনো ধারণা ছিল না। এখানে বন্ধু দূরের কথা, কারও সঙ্গেই তার চেনা ও জানাশোনা ছিল না। কোনো কাস্টিং ডিরেক্টরকে চিনতেন না। কোথা থেকে শুরু করবেন, বুঝে উঠতে পারছিলেন না। ওই সময় অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। চলে যান পুনেতে, বাবা-মার কাছে।

কয়েক মাস পর যখন ফিরে আসেন, তখন রাধিকা আপ্তের সামনে অনেকগুলো রাস্তা। শুরুতে ২০০৫ সালে একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন ‘ওয়া! লাইফ হো তো অ্যায়সি’ ছবিতে। এরপর লম্বা বিরতি।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য