artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৮:৪৬ অপরাহ্ন

শিরোনাম

চোখের চারপাশের কালচে দাগ দূর করে পুদিনা প্যাক

লাইফস্টাইল ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫৪ ঘণ্টা, সোমবার ০৫ নভেম্বর ২০১৮


চোখের চারপাশের কালচে দাগ দূর করে পুদিনা প্যাক - লাইফস্টাইল
ছবি: সংগৃহিত

চোখের চারপাশে কালচে দাগ কোনো সুন্দরীরই কাম্য নয়। এর জন্য যেমন পর্যাপ্ত ঘুমের দরকার তেমনি পুদিনা পাতার প্যাক দিয়ে দূর করা যায় এসব দাগ। তবে আসুন দেখা যাক কীভাবে ব্যবহার করবেন এসব দৃষ্টিকুটু দাগ।

পুদিনা, লেবু ও টমেটো

অর্ধেকটি টমেটো ও পুদিনা পাতা একসঙ্গে ব্লেন্ড করে নিন। ১ টেবিল চামচ লেবুর রস ও ১ চিমটি লবণ মেশান। মিশ্রণটি চোখের নিয়ে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে।

আলু ও পুদিনা

একটি আলু খোসা ছাড়িয়ে ছোট করে কাটুন। ব্লেন্ডারে আলু ও মুঠো ভর্তি পুদিনা একসঙ্গে ব্লেন্ড করে নিন। মিশ্রণে তুলার টুকরা দিয়ে ফ্রিজে রেখে দিন। ঠাণ্ডা হলে তুলার টুকরা চোখের উপর দিয়ে রাখুন। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

গোলাপজল ও পুদিনা

মুঠোভর্তি পুদিনা ব্লেন্ড করে নিন গোলাপজল মিশিয়ে। মিশ্রণটি সারারাত ফ্রিজে রাখুন। পরদিন ছেঁকে তুলার টুকরা ডুবিয়ে চোখের উপর লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

পুদিনা ও লেবু

পুদিনা পাতা ও কয়েক ফোঁটা লেবুর রস একসঙ্গে ব্লেন্ড করুন। পেস্টটি চোখের নিচে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। তথ্য: বোল্ডস্কাই

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য