artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:৫২ অপরাহ্ন

শিরোনাম

মানবতাবিরোধী অপরাধ
লিয়াকত-আমিনুলের মামলার রায় সোমবার

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১১১৭ ঘণ্টা, সোমবার ০৫ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৪৩২ ঘণ্টা, সোমবার ০৫ নভেম্বর ২০১৮


লিয়াকত-আমিনুলের মামলার রায় সোমবার - কোর্ট-কাচারি

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে পলাতক সাবেক মুসলিম লীগ নেতা হবিগঞ্জের লাখাই উপজেলার মো. লিয়াকত আলী (৬১) ও কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আমিনুল ইসলাম (৬২) ওরফে রজব আলীর বিরুদ্ধে মামলার রায় সোমবার ঘোষণা করা হবে।

ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল রোববার রায়ের জন্য এ দিন ধার্য করেন।

আসামি মুসলিম লীগ নেতা হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মো. লিয়াকত আলী (৬১) এবং কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আমিনুল ইসলাম (৬২) ওরফে রজব আলী দু’জনেই পলাতক রয়েছেন।

মামলায় তাদের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, আটক, অপহরণ, নির্যাতন ও লুটপাটসহ মোট সাতটি বিষয়ে অভিযোগ আনা হয়েছে। মুক্তিযুদ্ধ চলাকালে পাশাপাশি তিন জেলায় (হবিগঞ্জ জেলার লাখাই, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও কিশোরগঞ্জের অষ্টগ্রামে) তারা দুইজন বিভিন্ন অপরাধ করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) মো. নূর হোসেন জানান, বর্তমানে হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মুসলিম লীগের সাবেক সভাপতি মো. লিয়াকত আলী আমেরিকায় এবং রজব আলী দেশেই পলাতক আছেন।

মামলায় তাদের বিরুদ্ধে সাতটি অভিযোগ আনা হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত