artk
২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮, ৮:১৫ পূর্বাহ্ণ

শিরোনাম

শহিদুল আলমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১১ ঘণ্টা, বৃহস্পতিবার ০১ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৩৪ ঘণ্টা, শুক্রবার ০২ নভেম্বর ২০১৮


শহিদুল আলমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ - কোর্ট-কাচারি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাই কোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ৭ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জামিন আবেদন করলে আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাই কোর্ট। এরপর এ মামলায় তার জামিন বিষয়ে হাইকোর্টে রুল শুনানি হয়। শুনানিকালে সড়ক আন্দোলন নিয়ে শহিদুল আলমের আল জাজিরা টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকার ও লাইভ ভিডিওগুলো দেখাতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দেন।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভিডিও ফুটেজগুলো প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শিত হয়। এরপর হাইকোর্ট শহিদুল আলমের জামিন আবেদন আদালতের কার্যতালিকা থেকে বাদ দেন।

আদালতে শহিদুল আলমের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

পরে ব্যারিস্টার সারা হোসেন বলেন, ‘আমরা এখন শহিদুল আলমের জামিন চেয়ে হাইকোর্টের অন্য বেঞ্চে আবেদন জানাবো।’

দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম সম্প্রতি ছাত্র আন্দোলন নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরাকে সাক্ষাৎকার দেন। ওই ঘটনায় রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। গত ৬ আগস্ট ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পরে এ মামলায় শহিদুল আলমকে কারাগারে হাজির করা হলে গত ১২ আগস্ট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য