artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:৪৫ অপরাহ্ন

শিরোনাম

‘ক্ষমতায় গেলে ৭ দিনের মধ্যেই ডিজিটাল আইন বাতিল করা হবে’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৩০ ঘণ্টা, শনিবার ২০ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৩১ ঘণ্টা, রোববার ২১ অক্টোবর ২০১৮


‘ক্ষমতায় গেলে ৭ দিনের মধ্যেই ডিজিটাল আইন বাতিল করা হবে’ - রাজনীতি

বিএনপির ক্ষমতায় গেলে ৭ দিনের মধ্যে ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ ও ‘সম্প্রচার নীতিমালা’ বাতিল করা হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির নেতা মওদুদ আহমদ।

শনিবার এক মানববন্ধনে তিনি এ কথা জানান।

মওদুদ বলেন, “এই দুই আইনের কারণে আমাদের সংবাদপত্র ও গণমাধ্যম আর স্বাধীন নেই। বাক স্বাধীনতা বলতে যেটা বোঝায়, আমাদের সংবিধানের যে মৌলিক অধিকার, সেটা আজকে কেড়ে নেয়া হয়েছে।”

২১ অগাস্ট গ্রেনেড মামলায় তারেক রহমানকে যাবজ্জীবন সাজার প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগ জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন হয়।

মওদুদ বলেন, “তারেক রহমান যেদিন ফিরে আসবেন, আত্মসমর্পণ করে তিনি আপিল করবেন এবং জামিন নেবেন। তিনি হাই কোর্টে প্রমাণ করবেন, তার বিরুদ্ধে যে রায় হয়েছে সেটা অচল রায়। এই রায় কার্যকর হবে না।”

তিনি অভিযোগ করেন, সরকার শুধু ‘রাজনৈতিক কারণে’ এ মামলার রায়কে ‘অগ্রহণযোগ্য’ করে তুলেছে।

তিনি উল্লেখ করেন, গ্রেনেড হামলা মামলার তদন্তের জন্য এফবিআই ও ইন্টারপোলকে আনা হয়েছিল। তারা তদন্ত করেছেন, কিন্তু সেই তদন্তে কখনো কোনোখানে তারেক রহমানের নাম আসেনি।

রাজনৈতিক প্রতিহিংসার কারণে তারেক রহমানকে এ মামলায় জড়ানো হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “আমরা মনে করি, এটা ফরমায়েসি রায়। এই রায় দেশের মানুষ মানেনি।”

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় এ মানববন্ধন কর্মসূচিতে মহিলা দলের নূরজাহান ইয়াসমীন, জেবা খান, রাজিয়া আলীম, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ও আমেনা খাতুন বক্তব্য দেন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য