artk
১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮, ৮:৫৫ অপরাহ্ন

শিরোনাম

জিম্বাবুয়ের বিপক্ষে সতর্কদৃষ্টি, আত্মবিশ্বাসী বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৫০ ঘণ্টা, শনিবার ২০ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৪০ ঘণ্টা, রোববার ২১ অক্টোবর ২০১৮


জিম্বাবুয়ের বিপক্ষে সতর্কদৃষ্টি, আত্মবিশ্বাসী বাংলাদেশ - খেলা

জিতলে প্রশংসার শেষ নেই! কিন্তু হেরে গেলেই বিপদ। নিন্দুকেরা দুয়োধ্বনি তুলবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে শুরু করে সব জায়গাতেই আপত্তিকর শব্দে সরগরম হবে। তাও আবার জিম্বাবুয়ের বিপক্ষে! ঠিক এমন এক প্রচ্ছন্ন চাপ নিয়ে রোববার সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ শুরু করতে যাচ্ছে টাইগাররা।

হোম অব ক্রিকেট গ্রাউন্ড মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের ঢাকার এক মাত্র ওয়ানডে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াই টায়। আইসিসি ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি র‌্যাংকিয়ে বাংলাদেশের অনেক চেয়ে পিছিয়ে জিম্বাবুয়ে। কিন্তু তারপরেও স্বাগতিক হিসেবে চাপ নিতেই হচ্ছে মাশরাফিদের।

শনিবার দুপুরে মিরপুরে অনুশীলন শেষে টাইগার দলপতি মাশরাফি ,“ অনেক দিন পর হোমে খেলতে নামছি। অবশ্যই সবাই আত্মবিশ্বাসী। সাকিব তামিম থাকবে না, এটা আগে থেকেই সবাই জানে। সেভাবেই সবাই প্রস্তুতি নিয়েছে, সেরা পারফর্মেন্স দেয়ার জন্য যা যা দরকার করেছেন। কাল খেলা, সবাই যেটা চাচ্ছে, সেটা যেন করতে পারে।”

সিরিজের চ্যালেঞ্জটা হবে কিনা এমন প্রশ্নে মাশরাফি বলেন,“ চ্যালেঞ্জটা প্রতি ম্যাচে যেটা থাকে সেটাই। সবার প্রত্যাশা, আমরা জিতব এবং জেতার আশাই করছে সবাই। সেটা খুবই স্বাভাবিক। কিন্তু আমার কাছে মনে হয়, অন্য দলের সাথে যেই চ্যালেঞ্জটা নিয়ে খেলেছি, গত এশিয়া কাপে যেভাবে খেলেছি, সেটাই থাকবে। আর ওদের প্রায় সব সিনিয়র প্লেয়াররা কাম ব্যাক করেছে। আর ব্জিম্বাবুয়ে দলের নিজেদের মাটিতে সবচেয়ে ভালো রেকর্ড বাংলাদেশেই।”

সুতরাং আমাদের ১০০ ভাগ দিয়েই খেলতে হবে। হয়তো জিতলে সবাই বলবে, এটাই হওয়ার কথা ছিল। হারলে কিন্তু ভিন্ন কথা হবে, এটাই স্বাভাবিক। যোগ করেন মাশরাফি।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য