artk
২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮, ৮:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম

৩০০ আসনে মনোনয়ন দেব, যারা চাও এগিয়ে আসো: এরশাদ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪২৮ ঘণ্টা, শনিবার ২০ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬১০ ঘণ্টা, শনিবার ২০ অক্টোবর ২০১৮


৩০০ আসনে মনোনয়ন দেব, যারা চাও এগিয়ে আসো: এরশাদ - রাজনীতি

‘সুশাসনের লক্ষ্যে ও জাতির মুক্তির পথে’ ১৮ দফা ইশতেহার ঘোষণা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনশ আসনে মনোনয়ন দেয়ার ঘোষণা দিয়ে যারা আগ্রহী তাদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশ থেকে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

১৮ দফার মধ্যে প্রাদেশিক সরকার গঠন করে প্রশাসনের বিকেন্দ্রীকরণ, নির্বাচন পদ্ধতি ও নির্বাচন কমিশনের সংস্কার ও পুনর্গঠন এবং সন্ত্রাস দমনে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি রয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিজেদের ‘শক্তিমত্তার’ জানান দিতে সোহরাওয়ার্দীতে এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের এই মহাসমাবেশের আয়োজন।

শনিবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এই মহাসমাবেশ মঞ্চে এরশাদের পাশেই ছিলেন পার্টির সিনিয়র কো চেয়ারম্যান সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এবং কো চেয়ারম্যান জি এম কাদের।

এছাড়া জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারসহ প্রেসিডিয়াম সদস্যরা এবং জোটের শরিক বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, জাতীয় ইসলামী মহাজোটের নেতারাও সভামঞ্চে হন।

সমাবেশে এরশাদ বলেন, “আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। জাতীয় পার্টি আগামী নির্বাচনে ঐক্যের মাধ্যমে অংশ নেবে। জাপা ৩০০ আসনে প্রার্থী দেবে। সুষ্ঠু নির্বাচন হলে জাপা ক্ষমতায় আসবে।”

দল ও জোটের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা নির্বাচনের প্রস্তুতি নিন। মনোনয়ন দেয়ার ক্ষেত্রে দলের চেয়ে ব্যক্তির যোগ্যতাকে মূল্যায়ন করা হবে।”

জোটের অংশীদারদের প্রার্থী তালিকা জমা দেয়ার নির্দেশ দেন তিনি।

এরশাদ আরো বলেন, “আমরা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। এখন থেকেই যাত্রা শুরু হোক। আমরা ৩০০ আসনে মনোনয়ন দেব। নির্বাচন যারা করতে চাও, এগিয়ে আস। এ মাসের মধ্যেই পার্লামেন্টারি বোর্ড গঠন করা হবে। তৃণমূলের সমর্থনে মনোনয়ন দেয়া হবে।”

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত