artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:৫৭ অপরাহ্ন

শিরোনাম

আফগানিস্তানে প্রাদেশিক পুলিশ প্রধান নিহত

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৩৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮


আফগানিস্তানে প্রাদেশিক পুলিশ প্রধান নিহত - বিদেশ

আফগানিস্তানে গভর্নরের দেহরক্ষীর গুলিতে কান্দাহারের পুলিশ প্রধান নিহত হয়েছে। এ সময় দুই মার্কিন সেনা আহত হলেও বেঁচে গেছেন আফগানিস্তানে নিযুক্ত মার্কিন কমান্ডার জেনারেল স্কট মিলার।

বৃহস্পতিবার কান্দাহার প্রদেশের গভর্নরের কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটেছে। তালেবান এই হামলার দায় স্বীকার করেছে।

এক জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, প্রাদেশিক গভর্নরের দেহরক্ষীরা পুলিশ প্রধান জেনারেল আব্দুল রাজেককে গুলি করে। আফগান ও ন্যাটোর কর্মকর্তারা জানিয়েছেন, রেজাক আফগান বাহিনীর অন্যতম ক্ষমতাশালী কর্মকর্তা ছিলেন। তালেবানদের বিরুদ্ধে লড়াইয়েও তার খ্যাতি ছিল।

আগামী শনিবার আফগানিস্তার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন নিরাপত্তার বিষয়ে মার্কিন কমান্ডার জেনারেল মিলার, পুলিশ প্রধান আব্দুল রেজাক ও জ্যেষ্ঠ কর্মকর্তারা কান্দাহার প্রদেশের গভর্নরের কার্যালয়ে বৈঠক করছিলেন। বৈঠক শেষে বের হয়ে আসার সময় গভর্নরের দেহরক্ষীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় গুলি রেজাকের পিঠে বিদ্ধ হয়। গুলিতে প্রাদেশিক গভর্নর ও আফগান গোয়েন্দা সংস্থা এনডিএসের স্থানীয় প্রধান কর্মকর্তাও আহত হয়েছন।

ন্যাটোর মুখপাত্র কর্নেল নাট পিটার্স জানিয়েছেন, এ ঘটনায় দুই মার্কিন সেনা আহত হয়েছে। তবে অক্ষত আছেন জেনারেল মিলার।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য