artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:৩৫ অপরাহ্ন

শিরোনাম

ইসি মাহবুবের পদত্যাগ চাওয়া নাসিমের ব্যক্তিগত মত: কাদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৩৫ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪৫ ঘণ্টা, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮


ইসি মাহবুবের পদত্যাগ চাওয়া নাসিমের ব্যক্তিগত মত: কাদের - রাজনীতি

“নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না আওয়ামী লীগ। নির্বাচন কমিশনার হিসেবে তার ভিন্নমত থাকতেই পারে।”

১৪ দলীয় জোটের সমন্বয়ক, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পদত্যাগ চেয়েছেন- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে কাদের বলেন, “এটা নাসিম সাহেবের ব্যক্তিগত মত। তবে এটা আওয়ামী লীগের কোনো মতামত নয়।”

বৃহস্পতিবার সেতু ভবনে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ চান কি-না এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, “নির্বাচন কমিশনে কয়েকজন কমিশনার আছেন। এর মধ্যে কোনো কমিশনারের ভিন্নমত থাকতে পারে। মাহবুব তালুকদারেরও রয়েছে। তার জন্য আমরা তাকে পদত্যাগ করতে কেন বলবো। আমরা তার পদত্যাগ চাই না।”

১৪ দলীয় জোটের সমন্বয়ক, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পদত্যাগ চেয়েছেন- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে কাদের বলেন, “এটা নাসিম সাহেবের ব্যক্তিগত মত। তবে এটা আওয়ামী লীগের কোনো মতামত নয়।”

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে নির্বাচনী কোনো আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে তেমন কোনো আলোচনা হয়নি। তবে ভারত গণতান্ত্রিক দেশ হিসেবে চাইছে, বাংলাদেশেও গণতান্ত্রিক প্রক্রিয়া চালু থাক। তবে নির্বাচনে তারা নাক গলাতে চায় না।”

নির্বাচনী জোট নিয়ে মন্তব্য জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সামনে রেখে এমন জোট হয়। জোটে ভাঙা-গড়াও থাকে। তবে কোন কোন জোটে ব্রেকিং-মেকিং হবে তা এখনই বলা যায় না।

বৈঠক শেষে ভারতীয় হাইকমিশনার জানান, দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে ওবায়দুল কাদেরের কাছে এসেছেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য