artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৮:৪৫ অপরাহ্ন

শিরোনাম

নরসিংদীতে ২ নারী ‘জঙ্গির’ আত্মসমর্পণ

নরসিংদী সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৪৪ ঘণ্টা, বুধবার ১৭ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৮২৬ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮


নরসিংদীতে ২ নারী ‘জঙ্গির’ আত্মসমর্পণ - জাতীয়

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ‘নিলুফা ভিলা’ নামের বাড়ি থেকে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন।

বুধবার দুপুর আড়াইটার দিকে তারা আত্মসমর্পণ করেন। ওই দুই নারী হলেন-খাদিজা আক্তার মেঘনা ও মৌ।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। কয়েক মাস জেল খাটার পর বেরিয়ে এসে তারা আবার জঙ্গিবাদে জড়িয়ে পড়েন বলে জানান তিনি।

এর আগে দুপুর ১২টায় পুলিশের নবগঠিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ওই বাড়ির সামনে সাংবাদিকদের বলেছিলেন, “ভবনের ভেতরে দুই বা তার চেয়ে বেশি জঙ্গি অবস্থান করছেন। জঙ্গিদের সঙ্গে সমঝোতা করার চেষ্টা চলছে। যতক্ষণ পর্যন্ত মনে হবে সমঝোতা করা সম্ভব ততক্ষণ সর্বোচ্চ চেষ্টা করে যাবো। যখন মনে হবে সমঝোতা করা সম্ভব না তখন আমরা সোয়াত টিম দিয়ে আমাদের অপারেশন পরিচালনা করবো।”

জঙ্গি আস্তানা সন্দেহে গত সোমবার রাত থেকে মাধবদী পৌরসভা ভবন থেকে ২০০ গজ দূরে অবস্থিত আফজাল হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন সাততলা ভবন নিলুফা ভিলা ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ওই এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হচ্ছে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হচ্ছে। ৫০০ গজের ভেতরের বাসিন্দাদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৬ অক্টোবর) নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের শেখেরচর ভগিরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়ির জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’শেষ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই অভিযানে এক নারী ও এক পুরুষ জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়। এ বাড়িটিও সোমবার থেকে ঘিরে রেখেছিল পুলিশ।

নরসিংদীর পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, “জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। আর এর নিরাপত্তার দায়িত্ব পালন করছে নরসিংদী জেলা পুলিশ। জঙ্গি আস্তানা ও এর চারপাশের নিরাপত্তায় ড্রোন ব্যবহার করছে জেলা পুলিশ।”

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত