artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১২:৪৮ অপরাহ্ন

শিরোনাম

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ হচ্ছে মঙ্গলবার বিকেলে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩২২ ঘণ্টা, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮


ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ হচ্ছে মঙ্গলবার বিকেলে - জাতীয়
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল মঙ্গলবার বেলা সাড়ে তিনটায় প্রকাশ করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বেলা সাড়ে তিনটায় কেন্দ্রীয় ভর্তি অফিসে ‘ঘ’ ইউনিটের ফল ঘোষণা করা হবে। বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে ফল ঘোষণা করবেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

এর আগে, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেপ্তার, মামলা ও তদন্ত কমিটি গঠনের পর গত সোমবার দুপুরে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল স্থগিত করার ঘোষণা দিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, মঙ্গলবার ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। দুপুরের দিকে তারা আরেকটি বিজ্ঞপ্তি পাঠায়। এতে সকালে পাঠানো বিজ্ঞপ্তির জন্য দুঃখ প্রকাশ করে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দপ্তরের অ্যাসাইনমেন্ট কর্মকর্তার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ভুল তথ্য দেওয়া হয়েছিল। মঙ্গলবার ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ করা হচ্ছে না।

গত শুক্রবার ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এই পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে ডিজিটাল জালিয়াতির অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন গত শনিবার তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ থানায় মামলা করে। মামলার এজাহারে বলা হয়েছে, একজন আসামি পরীক্ষার আগেই ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অপর একজনকে প্রশ্নপত্র পাঠিয়েছেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদের নেতৃত্বে তিন সদস্যের কমিটি করা হয়েছে। বাকি দুই সদস্য হলেন জীববিজ্ঞান অনুষদের ডিন ইমদাদুল হক ও সহকারী প্রক্টর মাকসুদুর রহমান। গতকাল থেকে কাজ শুরু করেছে কমিটি।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে
নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত