artk
২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮, ৮:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম

‘ভুয়া তথ্য দিয়ে শ্রমিকদের বিভ্রান্ত করা হচ্ছে’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩১ ঘণ্টা, সোমবার ১৫ অক্টোবর ২০১৮


‘ভুয়া তথ্য দিয়ে শ্রমিকদের বিভ্রান্ত করা হচ্ছে’ - অর্থনীতি

জাতীয় গা‌র্মেন্টস শ্রমিক ‌ফেডা‌রেশন না‌মের এক‌টি সংগঠন বিভ্রান্তিকর ও ভুয়া তথ্য সম্বলিত প্রচারপত্র বি‌লি ক‌রে শ্রমিকদের বিভ্রান্ত কর‌ছে বলে জানিয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তা‌নিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

তিনি বলেছেন, “সবপক্ষের মতামতের ভিত্তিতে গত ১৩ সেপ্টেম্বর সরকার দেশের প্রধান রফতানি খাতে শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা নির্ধারণ করা হয়।”

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ কার্যালয়ে পোশাক শিল্পের ন্যূনতম মজুরি ও বর্তমান পরিস্থিতি নি‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নে তিনি এসব অভিযোগ করেন।

সিদ্দিকুর রহমান বলেন, “পোশাক শিল্পে ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা নির্ধারণ নিয়ে একটি গোষ্ঠী প্রপাগাণ্ডা ছড়া‌চ্ছে। সরকার নির্ধারিত মজুরি মা‌লিক-শ্রমিক সবপক্ষ মে‌নে নি‌লেও কিছু শ্রমিক নেতা, এন‌জিও এবং দুষ্কৃ‌তিকারীরা বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন।”

তিনি আরও বলেন, “গা‌র্মেন্টস শ্রমিক ‌ফেডা‌রেশন সংগঠন মিথ্যা তথ্য দি‌য়ে এই খাত‌কে অস্থির করার পাঁয়তারা কর‌ছে। এই ঔদ্ধত্য তারা কোথায় পেলো?”

বিজিএমইএ সভাপতি ব‌লেন, “গত আট বছরে পোশাক শি‌ল্পের মজু‌রি বৃ‌দ্ধির হার ৩৮১ শতাংশ। কারখানা সংস্কার, মজু‌রি বৃ‌দ্ধিসহ নানা কার‌ণে গত চার বছ‌রে প্রায় ১২শ’ ‌পোশাক কারখানা বন্ধ হ‌য়েছে। আমা‌দের আশঙ্কা ভবিষ্যতে আরো হবে।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি ফারুক হাসান, মঈনুদ্দিন আহমেদ, মাহমুদ হাসান খান প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য