artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:৪৭ অপরাহ্ন

শিরোনাম

জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভাঙার অভিযোগ

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫৬ ঘণ্টা, সোমবার ১৫ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১০৩৪ ঘণ্টা, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮


জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভাঙার অভিযোগ - খেলা

শ্রীলঙ্কার সাবেক তারকা ব্যাটসম্যান সনাৎ জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দুর্নীতি দমন ইউনিটের (এসিইউ) তদন্তে অসহযোগিতা করায় আর্টিকেল ২.৪.৬ ও ২.৪.৭ অনুযায়ী অভিযুক্ত করা হয়েছে তাকে।

অবশ্য অভিযোগের ব্যাপারে বিস্তারিত কিছু প্রকাশ না করে আইসিসি সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, শ্রীলঙ্কা ক্রিকেটের সাবেক নির্বাচক ২.৪.৬ আর্টিকেল অনুযায়ী আকসুর তদন্তে অসহযোগিতা করেছেন কিংবা ব্যর্থ হয়েছেন। অন্য ধারা অনুযায়ী দুর্নীতি দমন ইউনিটের তদন্তের কাজে বাধা দিয়েছেন কিংবা বিলম্বিত করেছেন।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যাখ্যা দিতে জয়াসুরিয়া সময় পাচ্ছেন সোমবার (আজ) থেকে আগামী দুই সপ্তাহ। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক জয়াসুরিয়া নির্বাচক সভাপতি ছিলেন। তীব্র সমালোচনার শিকার হয়ে ২০১৭ সালের সেপ্টেম্বরে তিনি ও তার কমিটি পদত্যাগ করেন। তারও আগে দুই বছর মেয়াদে প্রধান নির্বাচক ছিলেন ২০১৩ সালের শুরু থেকে ২০১৫ বিশ্বকাপ পর্যন্ত।

অভিযোগ সম্পর্কে বিস্তারিত না জানালেও ধারণা করা হচ্ছে, নির্বাচক কমিটির দ্বিতীয় মেয়াদের কর্মকাণ্ডে অভিযুক্ত হয়েছেন তিনি। প্রায় এক বছরেরও বেশি সময় ধরে শ্রীলঙ্কা ক্রিকেটে তদন্ত করছে এসিইউ। তারই ধারাবাহিকতায় গত বছরের কোনও এক সময় জয়াসুরিয়ার ফোন তাদের কাছে হস্তান্তর করতে বলেছিল তারা। কিন্তু অসহযোগিতা করেন ‘মাতারা হারিকেন’ খ্যাত এই সাবেক ব্যাটসম্যান।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য