artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:১৯ অপরাহ্ন

শিরোনাম

৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১১১০ ঘণ্টা, শনিবার ১৩ অক্টোবর ২০১৮


৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা - অর্থনীতি

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৮ হিসাব সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিগুলো হলো- বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), ফারইস্ট নিটিং এন্ড ডাইং, জেনারেশননেক্সট ফ্যাশন, স্টাইলক্রাপ্ট, এনভয় টেক্সটাইল ও ন্যাশনাল টি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে বাংলাদেশ শিপিং কর্পোরেশন ৬ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ওই সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ০.৮২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩.৬১ টাকা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ফারইস্ট নিটিং এন্ড ডাইং ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ইপিএস করেছে ১.৪১ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ২১.৪৫ টাকা। কোম্পানির এজিএম আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

জেনারেশন নেক্সট ফ্যাশন ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ইপিএস করেছে ১.০১ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ১২.৬০ টাকা। কোম্পানির এজিএম আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৩০ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

স্টাইলক্রাপ্ট ৪১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ইপিএস করেছে ৩৬.১৬ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ২৮২.২৫ টাকা। কোম্পানির এজিএম আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এনভয় টেক্সটাইল ১০ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ইপিএস করেছে ২.০১ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৮.০১ টাকা। কোম্পানির এজিএম আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল টি ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ইপিএস করেছে ১৬ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫৩.২৭ টাকা। কোম্পানির এজিএম আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ নভেম্বর নির্ধারন করা হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য