artk
২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮, ৯:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে ৩৫ শতাংশ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৩৫ ঘণ্টা, শনিবার ১৩ অক্টোবর ২০১৮


ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে ৩৫ শতাংশ - অর্থনীতি

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে তিন হাজার ৮৯৪ কোটি ৩৭ লাখ টাকা, যা আগের সপ্তাহে লেনদেন ছিল দুই হাজার ৮৭৯ কোটি ৪ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন বেড়েছে ১ হাজার ১৫ কোটি ৩৩ লাখ টাকা বা ৩৫ দশমিক ২৭ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ৭৭৫ কোটি ৮৭ লাখ টাকা। আগের সপ্তাহে লেনদেন গড় হয়েছিল ৫৭৫ কোটি ৮০ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে গড় লেনদেন বেড়েছে ২০৩ কোটি ৭ লাখ টাকা। গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৯ দশমিক ৩৯ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

ওই সময় ‘বি’ ক্যাটাগরির ৩ দশমিক ২৬ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ৪ দশমিক ৯৪ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির ২ দশমিক ৪২ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

এসময় ডিএসইএক্স সূচক ১৬ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪৩৫ দশমিক ০১ পয়েন্টে। ওই সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে ২৭ দশমিক ৪০ পয়েন্ট ও শরিয়াহ বা ডিএসইএস সূচক ১৫ দশমিক ০৩ পয়েন্টে। সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪৭টি কোম্পানি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১১১টি কোম্পানির। দর কমেছে ২১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। লেনদেন হয়নি ৪টি কোম্পানির।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য