artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১২:৫৮ অপরাহ্ন

শিরোনাম

‘বি‌নি‌য়োগ শিক্ষা ছাড়া শেয়ারবাজারে উন্নয়ন সম্ভব নয়’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০০৭ ঘণ্টা, বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮


‘বি‌নি‌য়োগ শিক্ষা ছাড়া শেয়ারবাজারে উন্নয়ন সম্ভব নয়’ - অর্থনীতি

বি‌নি‌য়োগ শিক্ষা ছাড়া শেয়ারবাজার বিনিয়োগকারীদের উন্নয়ন অসম্ভব বলে জানিয়েছেন বাংলা‌দেশ সি‌কিউ‌রিটিজ অ্যান্ড এক্স‌চেঞ্জ ক‌মিশ‌নের (বিএসইসির) চেয়ারম্যান ড. এম খায়রুল হো‌সেন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাওয়ে বিএসই‌সির মা‌ল্টি পারপাস হ‌লে সপ্তাহব্যাপী আ‌য়ো‌জিত ‘বিশ্ব বি‌নি‌য়োগকারী সপ্তাহ ২০১৮’ এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

এম খায়রুল হো‌সেন বলেন, “বি‌নি‌য়োগ শিক্ষা ছাড়া ‌বিনিয়োগকারীকে সামনে এগি‌য়ে নেওয়া অসম্ভব। শেয়ারবাজারে ২০১০ সা‌লের ধ্বসের প‌র যারাই এসে‌ছে, আমরা চে‌য়ে‌ছি তা‌দের স্বস্তি দি‌তে। এজন্য আমরা চেয়েছি তাদের বিনিয়োগ শিক্ষা দিতে। এতে করে বিনিয়োগকারী বুঝবে কোথায় বিনিয়োগ করতে হবে। কোথায় বিনিয়োগ করবে না। এছাড়া কোথায় ঝুঁকি এড়িয়ে বিনিয়োগে লাভবান হবে। কোথায় লোকসান রয়েছে। এই বি‌নি‌য়োগ শিক্ষা শুধু এক‌ বছ‌রের জন্য নয়, বিনিয়োগকারীর সারাজীবনের জন্য কাজে লাগবে।”

তিনি আরও বলেন, “ইন্ডিয়া শ্রীলঙ্কা আমাদের চে‌য়ে অনেক এগিয়ে আছে। ত‌বে আমা‌দের সংখ্যা কম হ‌লেও যেভা‌বে আমরা কাজ কর‌ছি তা‌তে শিগ‌গির আমরা এক‌টি শ‌ক্তিশালী ‌শেয়ারবাজার গড়‌তে পার‌বো। ‌বিশ্ব বি‌নি‌য়োগকারী সপ্তাহ উৎযাপনে সবাইকে ধন্যবাদ জা‌নি‌য়ে‌ অনুষ্ঠা‌নের সমা‌প্তি ঘোষণা ক‌রেন বিএসইসির চেয়ারম্যান।”

এসময় বিএসইসির ক‌মিশনারসহ কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য