artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

ত্বকের তেলতেলে ভাব সারাবে বেসন

লাইফস্টাইল ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৩০ ঘণ্টা, বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮


ত্বকের তেলতেলে ভাব সারাবে বেসন - লাইফস্টাইল

তৈলাক্ত ত্বকে ব্রণের প্রকোপ দেখা যায় বেশি। এছাড়া ধুলাবালি জমে লোমকূপ আটকে সৃষ্টি হয় ব্ল্যাকহেডস। তাই তেলতেলে ত্বকের চাই নিয়মিত যত্ন। বেসনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন ত্বকের তেলতেলে ভাব কমানোর জন্য।

বেসন ও হলুদ
১ চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে ১ টেবিল চামচ বেসন মেশান। প্রয়োজন মতো পানি মিশিয়ে তৈরি করুন পেস্ট। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার ব্যবহার করতে পারেন। হলুদ ত্বক পরিষ্কার করে ভেতর থেকে। বেসন দূর করে তেলতেলে ভাব। ফলে ত্বক হয় উজ্জ্বল ও সুন্দর।

দই ও বেসন
৩ টেবিল চামচ টক দই ফেটিয়ে নিন ভালো করে। ২ টেবিল চামচ বেসন মিশিয়ে আবার ফেটান। মসৃণ পেস্ট তৈরি হলে পরিষ্কার ত্বকে লাগান। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার কিংবা দুইবার ব্যবহার করতে পারেন।

বেসন ও চিনি
ত্বকের মরা চামড়া দূর করতে কার্যকর এই ফেসপ্যাক। ২ টেবিল চামচ বেসনের সঙ্গে পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। ১ টেবিল চামচ মোটা দানার চিনি মিশিয়ে ত্বকে ঘষে ঘষে লাগান মিশ্রণটি। ৫ থেকে ৮ মিনিট ম্যাসাজ করার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

টমেটো ও বেসন
একটি মাঝারি সাইজের টমেটো চটকে পেস্ট করে নিন। পরিমাণ মতো বেসন মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। তথ্য: বোল্ডস্কাই

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য