artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:৩১ অপরাহ্ন

শিরোনাম

গ্লোবাল জার্নালিস্ট এসোসিয়েশনের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮০৭ ঘণ্টা, বুধবার ১০ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৮০৮ ঘণ্টা, বুধবার ১০ অক্টোবর ২০১৮


গ্লোবাল জার্নালিস্ট এসোসিয়েশনের যাত্রা শুরু - জাতীয়

বিশ্বজুড়ে বিস্মৃতপ্রায় ইতিহাস-ঐতিহ্য ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল অধ্যায়কে তুলে ধরার লক্ষ্যে যাত্রা শুরু করেছে গ্লোবাল জার্নালিস্ট এসোসিয়েশন ফর হিস্ট্রি, হেরিটেজ অ্যান্ড ফ্রিডম স্ট্রাগল (জিজেএ)।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর গ্রিন রোডে অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করে গবেষক ও অনুসন্ধিৎসু সাংবাদিকদের এ সংগঠন।

সংগঠনের সভাপতি করা হয়েছে বিশিষ্ট গবেষক ও কলকাতার আলিপুর বার্তার সম্পাদক ড. জয়ন্ত চৌধুরীকে। সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের নির্বাহী কমিটি গঠন করা হয়েছে বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল বহুমাত্রিক ডটকম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলামকে।

কমিটির অন্যরা হলেন- সহসভাপতি শওকত আলী মোল্যা (শওকত আলী বেনু) (বহুমাত্রিক ডটকম), অয়ন আহমেদ (দৈনিক প্রতিদিনের চিত্র, জিকরুল আহসান শাওন (ফ্রিল্যান্স), যুগ্ম-সাধারণ সম্পাদক ওমর ফারুক শামীম ও প্রিয়ম গুহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারিয়া সালাম (কালের কণ্ঠ), গবেষণা সম্পাদক অজয় চক্রবর্তী, কোষাধ্যক্ষ মাহেনূর মোস্তারি (বহুমাত্রিক ডটকম), শিল্প বিষয়ক সম্পাদক ফরিদ আহমেদ রুবেল।

নির্বাহী সদস্যরা হলেন-অধ্যাপক আমজাদ হোসেন (গণমুখ), এম এম মুসা (বণিক বার্তা) ও সরদার সেলিম রেজা (ইয়াঙ্গ ভয়েস)।

উপদেষ্টা পর্ষদে রয়েছেন-পশ্চিমবঙ্গের বিশিষ্ট কলামিস্ট ও সমাজকর্মী প্রণব গুহ, বাংলাদেশের বিশিষ্ট কবি, প্রাবন্ধিক পদ্মনাভ অধিকারী, ভিশন টোয়েন্টিফোর ইন্ডয়ার প্রধান নির্বাহী বিজয় চক্রবর্তী এবং নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও লেখক ড. হুমায়ুন কবীর।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বলেন, নিরন্তর গবেষণার মাধ্যমে ভুলে যাওয়া ইতিহাসকে নতুনভাবে প্রকাশ্যে আনবে ‘জিজেএ। কেবল ইতিহাসই নয়, স্ব-স্ব এলাকায় তরুণ প্রজন্মকে নিয়ে সেমিনার-সিম্পোজিয়াম আয়োজনও আমাদের অন্যতম লক্ষ্য।

‘‘দেশপ্রেম’ এর শ্বাশত আবেদনে উজ্জীবিত হয়ে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অভিন্ন প্ল্যাটফর্ম গড়ার উদ্যোগ গ্রহণেও এ সংগঠন ভূমিকা পালন করবে বলে জানান তিনি।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত