artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১:১২ পূর্বাহ্ণ

শিরোনাম

বাই টেস্টে অস্ট্রেলিয়াকে ৪৬২ রানের টার্গেট দিল পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪৯ ঘণ্টা, বুধবার ১০ অক্টোবর ২০১৮


বাই টেস্টে অস্ট্রেলিয়াকে ৪৬২ রানের টার্গেট দিল পাকিস্তান - খেলা

দুবাই টেস্ট জিততে অস্ট্রেলিয়ার সামনে ৪৬২ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকিস্তান। ৬ উইকেটে ১৮১ রান তুলে তারা দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে। টেস্ট ড্র করতে হলে ১৩৭ ওভারের মতো ব্যাট করতে হবে টিম পেইনের অস্ট্রেলিয়াকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বুধবার টেস্টে চতুর্থ দিনের শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৫ রান সংগ্রহ করেছে অজিরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা পাকিস্তানকে আগের দিনই চেপে ধরেছিল অস্ট্রেলিয়া। ৩ উইকেটে ৪৫ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে সরফরাজ আহমেদের দল। তবে প্রথম ইনিংসটাই ম্যাচে চালকের আসনে বসিয়ে দিয়েছে পাকিস্তানকে। তাদের ৪৮২ রানের জবাবে ২০২ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

ফলে ২৮০ রানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাট করতে নামে পাকিস্তান।

৪৫ রানে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে ভালো একটি জুটি গড়েন ইমাম উল হক আর হারিস সোহেল। এই জুটিতে তারা যোগ করেন ৬৫ রান। ইমাম ৪৮ রান করে হল্যান্ডের ফিরতি ক্যাচ হলে ভাঙে এই জুটিটি। পরের ওভারে হারিস সোহেলকেও হারিয়ে বসে পাকিস্তান।

লাবোসচাঙ্গের এলবিডব্লিউয়ের শিকার হওয়ার আগে তিনি করেন ৩৯ রান। তবে ষষ্ঠ উইকেটে ৭১ রানের আরেকটি জুটি আসে আসাদ শফিক আর বাবর আজমের কল্যাণে। ৪১ রান করে আসাদ লিয়নের শিকার হলেই ইনিংস ঘোষণা করেন অধিনায়ক সরফরাজ আহমেদ। বাবর অপরাজিত ছিলেন ২৮ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে ৩টি উইকেট নিয়েছেন জন হল্যান্ড। ২টি উইকেট নাথান লিয়নের।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত