artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ২:০৮ পূর্বাহ্ণ

শিরোনাম

পলাতক আসামিদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০১ ঘণ্টা, বুধবার ১০ অক্টোবর ২০১৮


পলাতক আসামিদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী - রাজনীতি

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের শিগগিরই দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে মামলার রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

এ সময় ‘জজমিয়া’ নাটকের বিষয়টি তুলে ধরেন এবং সবাই বিষয়টি অবগত বলেও উল্লেখ করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “২১ শে আগস্ট গ্রেনেড হামলার রায়ের মধ্য দিয়ে জাতি পাপের কালিমালেপন থেকে মুক্ত হয়েছে। এই রায়ে আমরা সন্তুষ্ট, বিচার বিভাগ যা মনে করেছেন সেভাবেই রায় দিয়েছেন, এ নিয়ে সরকারের কিছু বলার নেই, রায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি তারেক জিয়াসহ যারা বিদেশে পলাতক রয়েছেন তাদের দ্রুত ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।”

তারেকের বিরুদ্ধে রায়ের ব্যাপারে মন্ত্রী বলেন, “বিচারক যথেষ্ট বিবেচনা করে এই রায় দিয়েছেন। তবে রাষ্ট্রপক্ষ মনে করলে আপিলে যেতে পারেন।”

তিনি আরও বলেন, “যোগ্য বিচার হয়েছে, যারা অপকর্ম করবে তাদের বিচার হবে, এই রায় তার প্রমাণ। ”

এর আগে বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া আরও ১১ আসামিকে।

বুধবার পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত