artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১:০৭ পূর্বাহ্ণ

শিরোনাম

আমি জড়িত কি-না আল্লাহ জানেন: বাবর

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩১৭ ঘণ্টা, বুধবার ১০ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৮৩৫ ঘণ্টা, বুধবার ১০ অক্টোবর ২০১৮


আমি জড়িত কি-না আল্লাহ জানেন: বাবর - কোর্ট-কাচারি

২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

রায়ের পর আদালতের ডকে দাঁড়িয়ে বাবর বলেন, “তাহাজ্জতের নামাজ পড়ে আল্লাহর কাছে ২১ আগস্ট হামলার বিচার আল্লাহর কাছে চেয়েছিলাম। এটা একটা ঘৃণ্য অপরাধ। এর সঠিক বিচার চেয়েছিলাম।”

সে সময় বাবর আরো বলেন, আমি এই হামলায় জড়িত না। মিথ্যা মামলায় আমাকে সাজা দেওয়া হয়েছে। এটা রাজনৈতিক। হামলার ঘটনায় তারেক জিয়া ও খালেদা জিয়ার জড়িত বিষয়ে স্বীকারোক্তি না দেওয়ায় আমাকে রাজনৈতিক উদ্দেশ্য সাজা দেওয়া হয়েছে। আমি আল্লাহর কাছে বিচার দিলাম। আমি জড়িত কি-না আল্লাহ জানেন।

বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বেশ কয়েকজনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১০ অক্টোবর) পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেন।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ এ গ্রেনেড হামলা চালানো হয়। অল্পের জন্য ওই হামলা থেকে প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা। তবে হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত