artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

চট্টগ্রামে ১ কোটি ৩৪ লাখ টাকার পণ্য জব্দ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪৫ ঘণ্টা, মঙ্গলবার ০৯ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৯২১ ঘণ্টা, মঙ্গলবার ০৯ অক্টোবর ২০১৮


চট্টগ্রামে ১ কোটি ৩৪ লাখ টাকার পণ্য জব্দ - জাতীয়

ঘোষণাতিরিক্ত পণ্য আমদানি করায় চট্টগ্রামে শুল্ক গোয়েন্দার আনুমানিক ১ কোটি ৩৪ লাখ টাকার পণ্য জব্দ করেছে। মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

সহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক মেসার্স পলি বয়েসের বি/ই নং ১৩৯২০৮১ ঘোষণায় আমদানিকৃত চালানটির খালাস সাময়িক স্থগিত করা হয় ২৩ সেপ্টেম্বর। চালানটি খালাসের দায়িত্বে নিয়োজিত রয়েছে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট নিউ ইন্টারন্যাশনাল এজেন্ট লিমিটেড।

শুল্ক গোয়েন্দা কর্তৃক পণ্যচালানটি গত ৩০ সেপ্টেম্বরে জব্দ করে। পরবর্তীতে সিআইসিএল কর্তৃক পণ্য চালানটি গত ২ অক্টোবরে জব্দ করা হয়। সিঅ্যান্ডএফ এজেন্টের উপস্থিতিতে ৮ অক্টোবর সিআইসিএল, সিআইআইডি অ্যান্ডএয়ার কর্তৃক পণ্য চালানটি যৌথভাবে শতভাগ পরীক্ষা করা হয়।

পরীক্ষায় ফুল সোয়েটার ৫২৫ পিস, টিশার্ট (নরমাল) ১ হাজার ২৫০ পিস, মেনস জ্যাকেট ১৪ হাজার ৬৬৭ পিস, কিডস্ জ্যাকেট ইউড হেড ফোন ২ হাজার ৮২৭ পিস ঘোষণাতিরিক্ত পণ্য পাওয়া যায়।

ঘোষণাতিরিক্ত পণ্যসহ পণ্য চালানটির শুল্ককরসহ মোট আনুমানিক মূল্য ১ কোটি ৩৪ লাখ টাকা। যার মধ্যে শুল্ক করের পরিমান ৭৮ লাখ ৭৭ হাজার ২২৯ টাকা।

পণ্য চালানটি ঘোষণাতিরিক্ত হওয়ায় প্রযোজ্য শুল্ক-করাদি আরোপিত হবে। ন্যায় নির্ণয়সহ শুল্ক করাদি আদায়ের জন্য প্রতিবেদনটি চট্টগ্রামের কমিশনার কাস্টম হাউসে পাঠানো হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত