artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:০০ অপরাহ্ন

শিরোনাম

হাইকোর্ট থেকে জামিন পেলেন চবি শিক্ষক

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪০ ঘণ্টা, মঙ্গলবার ০৯ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৮৩৩ ঘণ্টা, মঙ্গলবার ০৯ অক্টোবর ২০১৮


হাইকোর্ট থেকে জামিন পেলেন চবি শিক্ষক - জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে আইসিটি আইনে দায়েরকৃত মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মাইদুল ইসলামের ছয় মাসের জামিন মঞ্জুর করেন। মাইদুল ইসলামের আইনজীবী অ্যাডভোকেট ভুলন লাল ভৌমিক জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত সোমবার চট্টগ্রাম জেলা আদালতের সিনিয়র বিচারিক হাকিম এস এম শহীদুল্লাহ কায়সারের আদালত মাইদুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

উল্লেখ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে গত ২৩ জুলাই চট্টগ্রামের হাটহাজারী থানায় চবি শিক্ষক মাইদুল ইসলামের আইসিটি আইনে মামলাটি দায়ের করেন চবি ছাত্রলীগ নেতা ইফতেখারুল ইসলাম। মামলা দায়েরের পর প্রথমে হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন নেন মাইদুল।

ওই জামিনের মেয়াদ শেষে গত ২৪ সেপ্টেম্বর মাইদুল চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে আত্মসর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়ার পর ২৫ সেপ্টেম্বর এই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত