artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:৪৫ অপরাহ্ন

শিরোনাম

ছেলেসহ রাগীব আলীর জামিন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪৫ ঘণ্টা, সোমবার ০৮ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৮২৮ ঘণ্টা, মঙ্গলবার ০৯ অক্টোবর ২০১৮


ছেলেসহ রাগীব আলীর জামিন - কোর্ট-কাচারি

হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন সিলেটের বিতর্কিত শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই। তাদের পক্ষে একটি রিভিশন পিটিশনের প্রেক্ষিতে সোমবার হাই কোর্টের বিচারপতি শওকত হোসেইন তাদের জামিন মঞ্জুর করেন।

রাগীব আলীর পক্ষে আদালতে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার আব্দুল হালিম কাফি, অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন, ব্যারিস্টার ফজলে নূর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক।

ব্যারিস্টার আব্দুল হালিম কাফি জানান, গত ৯ আগস্ট সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিকের দেয়া আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন দাখিল করেন রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই। রিভিশনের শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, সিলেটের তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগে একটি মামলায় ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছরের কারাদণ্ড দেন আদালত। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা। শুনানি শেষে গেল ৯ আগস্ট সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক নিম্ন আদালতের সাজা বহাল রাখেন। পরে ১২ সেপ্টেম্বর সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ মোস্তাইন বিল্লাহর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন রাগীব আলী ও আব্দুল হাই। আদালতে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

নিউজবাংলাদেশ.কম/এসডি/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য