artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:২২ অপরাহ্ন

শিরোনাম

‘জঙ্গি আস্তানায়’ বম্ব ডিসপোজাল ইউনিট

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১১২৬ ঘণ্টা, শুক্রবার ০৫ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৩৪ ঘণ্টা, শুক্রবার ০৫ অক্টোবর ২০১৮


‘জঙ্গি আস্তানায়’ বম্ব ডিসপোজাল ইউনিট - জাতীয়

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জে ঘিরে রাখা ‘জঙ্গি আস্তানায়’ বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা পৌঁছেছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে এসে ঘটনাস্থলে পৌছান তারা।

র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডর মুফতি মাহমুদ ঘটনাস্থলে গণমাধ্যমকে বলেন, “এরই মধ্যে বম্ব ডিসপোজাল ইউনিট কাজ শুরু করেছে। বাড়িটির বাইরে থেকে পরিত্যক্ত একটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমা বিস্ফোরণের কারণে বাড়িটির ক্ষতি হয়েছে।”

র‍্যাব সদস্যরা বাড়ির ভেতরে প্রবেশের চেষ্টা চালাবেন জানিয়ে মুফতি মাহমুদ বলেন, “বাড়িটির তত্ত্বাবধায়কসহ দুজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক আরো বলেন, “ভেতরে অপরাধীরা আছে, এটা আমরা নিশ্চিত।”

তিন থেকে চারজন থাকতে পারে বলে ধারণা করছে র‌্যাব।

মুফতি মাহমুদ বলেন, “পুরো ব্যাপারটি এখনই বলা সম্ভব হচ্ছে না। আমাদের বিশেষজ্ঞরা সেখানে কাজ করতে গিয়েছেন, তারা নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে কাজ করবেন। তারা সেখান থেকে বেরিয়ে আসার পর এ ব্যাপারে পুরো ব্রিফ করা হবে।”

র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন জোরারগঞ্জের সোনাপাহাড় এলাকার একতলা টিনের বাড়িটি ঘিরে অভিযান শুরু করে র‌্যাব। বাড়িটির নাম ‘চৌধুরী ম্যানশন’। আধা ঘণ্টা পর বাড়িটির ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করা হয়। তখন র‍্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গোলাগুলি হয়। এর কিছুক্ষণ পর বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।

শুক্রবার সকাল থেকে র‍্যাবের অভিযানকে কেন্দ্র করে ওই এলাকায় প্রচুর লোকজন জড়ো হয়েছেন। র‍্যাবের সদস্য সংখ্যাও বাড়ানো হয়েছে। বোমা বিস্ফোরণের কারণে ওই বাড়িটির টিনের চাল ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির দেয়ালে গুলির চিহ্ন রয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত