artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

বগুড়ার ছাত্রলীগ নেতার অর্থ সহায়তায় স্বপ্ন পূরণ হচ্ছে রবিউলের

বগুড়া প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯১৩ ঘণ্টা, শুক্রবার ০৫ অক্টোবর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯১৫ ঘণ্টা, শুক্রবার ০৫ অক্টোবর ২০১৮


বগুড়ার ছাত্রলীগ নেতার অর্থ সহায়তায় স্বপ্ন পূরণ হচ্ছে রবিউলের - শিক্ষাঙ্গন

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার স্বপ্ন অবশেষে পূরণ হতে চলেছে রবিউল ইসলামের।

বগুড়ার ধুনট উপজেলার থেউকান্দি গ্রামের দরিদ্র কৃষক রহমত উল্লাহর ছেলে রবিউল ইসলাম চলতি বছর এইচএসসি পরীক্ষায় সরকারি আজিজুল হক কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। এবার তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৮তম হয়েছেন। কিন্তু সেখানে ভর্তি এবং পড়ালেখা করার মতো আর্থিক সামর্থ্য তার নেই। তাই রবিউলের উচ্চ শিক্ষার স্বপ্ন ভঙ্গ হওয়ার উপক্রম হয়। এ নিয়ে জাতীয় ও স্থানীয় দৈনিক খবর প্রকাশিত হলে ছাত্রলীগ নেতা আব্দুর রউফের নজরে পড়ে।

ছাত্রলীগ বগুড়া সরকারি আজিজুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফ বলেন, “পত্রিকায় রবিউলের খবরটি দেখার পর আমার মনে দাগ কাটে। রবিউল গত বুধবার কলেজে আসে এবং আমি তাৎক্ষণিকভাবে তার হাতে ভর্তির খরচের টাকা তুলে দিই।”

তিনি বলেন, “ধু ভর্তিই নয়, ঢাকায় যাতে থাকা-খাওয়া এবং পড়ালেখার খরচের কোনো সমস্যা না হয় সেজন্যও উদ্যোগ নেয়া হয়েছে। অর্থের অভাবে শিক্ষার সুযোগ বঞ্চিত দরিদ্র, মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার নিমিত্তে দেশের প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। শিক্ষিত জাতি গড়তে আমাদেরও এগিয়ে আসতে হবে। আমি চাই, দেশে বিত্তবানরা দরিদ্র্য মেধাবী ছাত্রের পাশে দাঁড়াক।”

রবিউলের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, “আব্দুর রউফ ভাই আমার জন্য যা করলেন তার ঋণ শোধ করতে পারব না। তিনি আমার স্বপ্নপূরণে সহায়তা করেছেনে।”

বগুড়া সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক ভবনের ইনচার্জ সুব্রত কুমার সাহা বলেন, “রবিউল মেধাবী ছাত্র। ছাত্রলীগ নেতা আব্দুর রউফের সহায়তা না পেলে তার স্বপ্ন পূরণ হতো না। দরিদ্র রবিউলের পাশে দাঁড়ানোর জন্য তিনি ছাত্রলীগ নেতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, রউফের এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। তারা দুজনেই আমার কলেজের ছাত্র। আমি দুজনকে নিয়েই গর্বিত।”

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য