artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম

পূর্ণ শক্তি নিয়ে ফিরতে চায়
বাংলাদেশ ম্যাচের আগে ভেঙে পড়েছে পাকিস্তান শিবির

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৫৫ ঘণ্টা, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮


বাংলাদেশ ম্যাচের আগে ভেঙে পড়েছে পাকিস্তান শিবির - খেলা

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টানা দুই জয়ে ফাইনলে উঠেছে ভারত। দ্বিতীয় দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করতে অলিখিত ফাইনালে আগামী বুধবার (২৬ সেপ্টেম্বর) মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। এই ম্যাচে জয়ী দল উঠে যাবে ফাইনালে। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের আত্মবিশ্বাস নিয়ে প্রশ্ন তুললেন পাকিস্তান কোচ মিকি আর্থার।

বাংলাদেশের সঙ্গে মুখোমুখি লড়াইয়ের সর্বশেষ পরিসংখ্যানটা পাকিস্তানকে ভয় পাইয়ে দেবে। সর্বশেষ তিন ওয়ানডেতেই যে জয়ী দলের নাম বাংলাদেশ! ৯৯ বিশ্বকাপের সেই ঐতিহাসিক জয়ের পর পাকিস্তানকে কিছুতেই বাগে পাওয়া যাচ্ছিল না। টানা ২৫ ম্যাচ হারের সেই বৃত্ত বাংলাদেশ ভাঙে ২০১৫ সালের সিরিজে। ঘরের মাঠে টাইগাররা হোয়াইটওয়াশ করে পাকিস্তানকে। এরপর আর দুই দলের দেখা হয়নি ওয়ানডেতে।

প্রায় সাড়ে তিন বছর পর আবার মুখোমুখি হচ্ছে দুই দল। বুধবার এশিয়া কাপে অলিখিত সেমিফাইনালের আগে মুখোমুখি লড়াইয়ের এই হিসাব কি বাংলাদেশকে বাড়তি মনস্তাত্ত্বিক সুবিধা দেবে না? বাংলাদেশকে মানসিকভাবে এগিয়ে রাখবে সর্বশেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে উজ্জীবিত জয়। অন্যদিকে ভারতের ভারতের বিপক্ষে পর পর দুই ম্যাচে নাকানিচুবানি খেয়ে কিছুটা হলেই ভয়ে থাকতে পাকিস্তান।

অথচ বছরখানেক আগে এই ভারতকে হারিয়েই আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল পাকিস্তান। সেই দলটা এবারের এশিয়া কাপে কেমন যেন ছন্নছাড়া দেখাচ্ছে। শেষ ম্যাচে পাকিস্তানের দেওয়া ২৩৮ রানের লক্ষ্য ভারতের দুই ওপেনারই খেয়ে ফেললেন প্রায়। রোহিত শর্মা আর শিখর ধাওয়ান দুজনই করেছেন সেঞ্চুরি। উদ্বোধনী জুটিতে ২১০ রান যোগ করে ভারত।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আগে মিকি আর্থার বলেন,“এই মুহূর্তে দলের খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাসের সংকট চলছে। ড্রেসিংরুমে ব্যর্থতার ভয় কিছুটা হলেও গ্রাস করেছে। ক্রিকেট দল হিসেবে আসলেই এখন আমরা কী অবস্থায় আছি, সেটাই আমরা এখন বুঝতে পারছি। তবে ৯ উইকেটে হেরে যাওয়া দলের জঘন্য পারফরম্যান্সগুলোর একটি হয়ে থাকবে। আমাদের এখানেই থেমে যাওয়ার তো উপায় নেই। এগিয়ে যেতে হবে। আমরা এর চেয়ে অনেক ভালো আর শক্তিশালী হয়ে ফিরে আসব।”

এছাড়া পাক কোচ মনে করেন, ক্রিকেট হচ্ছে আত্মবিশ্বাসের খেলা। শুধু ব্যাটে নয়, বোলিংয়েও পাকিস্তানের অন্যতম ভরসা মোহাম্মদ আমির সুবিধা করতে পারছেনা। টানা ৫ ওয়ানডেতে উইকেটশূন্য আমির। তবে বাংলাদেশের বিপক্ষে পূর্ণ শক্তি নিয়ে ফিরতে মরিয়া তারা।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত