artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:২৮ অপরাহ্ন

শিরোনাম

ময়মনসিংহের পর ঢাকা অঞ্চল সেরা আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৪০ ঘণ্টা, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৮৪৫ ঘণ্টা, রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮


ময়মনসিংহের পর ঢাকা অঞ্চল সেরা আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় - খেলা

ঢাকা উপ-অঞ্চল এর বিজয়ী গাজীপুরের কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কে হারিয়ে দেশের সেরা চারটি বিদ্যালয়ের একটির তালিকায় জায়গা করে নিলো টাঙ্গাইলের গোসাই জোয়াইরের আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়।

শনিবার বিকেলে ময়মনসিংহ স্টেডিয়ামে মুখোমুখি হয় ময়মনসিংহ উপ-অঞ্চল বিজয়ী আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও ঢাকা উপ-অঞ্চল বিজয়ী কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়।

নির্ধারিত ৬০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্যভাবে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ৩-১ গোলের ব্যবধানে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নেয় আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়।

উপ-অঞ্চল বিজয়ীদের এই খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (কলেজ) দীমল কান্তি সরকার।

ছেলেদের সাফল্যের নিয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘মূলত এর পেছনে বড় অবদান ওয়ালটন গ্রুপের। এর আগে, ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আমাদের স্কুল মাঠে জেএফএ কাপের চ্যাম্পিয়ন টাঙ্গাইল ও ঠাকুরগাঁও এর মেয়েদের একটি ম্যাচ হয়। ওই ম্যাচের পর থেকেই আমাদের স্কুলের ছেলেরা উজ্জীবিত হয়। ওয়ালটনের ‍পৃষ্ঠপোষকতায় আমরা কোচ নিয়োগ দেই। তার তত্ত্বাবধানে ছেলেরা প্রশিক্ষণ নিতে থাকে। বিভিন্ন জায়গায় প্রীতি ও প্রস্তুতি ম্যাচ খেলে। লিগ খেলে।’

তিনি জানান, এরপর ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালিন ক্রীড়া আয়োজনে একে একে উপজেলা ও জেলা পর্যায়ে জয় পাই আমরা। সেখান থেকে মনমনসিংহ উপ-অঞ্চলে চ্যাম্পিয়ন হই। এরপর ঢাকা উপ-অঞ্চলের চ্যাম্পিয়ন দল কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কেও পরাজিত করে ছেলেরা।

তিনি সার্বিক সহযোগিতার জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে শুরু হয় ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালীন ক্রীড়া আয়োজনের অনূর্ধ্ব-১৭ স্কুল ফুটবল প্রতিযোগিতা। এতে অংশ নেয় আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়।

নিজেদের দক্ষতা আর নৈপুণ্যের ঝলকে উপজেলা ও জেলা পর্যায় পেরিয়ে বিদ্যালয়টি পৌঁছে যায় বিভাগীয় পর্যায়ে। সেখানেও তারা চ্যাম্পিয়ন হয়। এরপর তারা লড়াইয়ে নামে উপ-অঞ্চল বিজয়ীদের বিপক্ষে।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত