artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:১১ অপরাহ্ন

শিরোনাম

ডিএসইর লেনদেন কমেছে ১৪ শতাংশ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫৪ ঘণ্টা, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮


ডিএসইর লেনদেন কমেছে ১৪ শতাংশ - অর্থনীতি

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনেদেন হয়েছে মোট তিন হাজার ৮৮৩ কোটি ৮৫ লাখ টাকা, যা আগের সপ্তাহে লেনদেন ছিল চার হাজার ৫০৬ কোটি ৩১ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে এক হাজার ৬২২ কোটি ৪৬ লাখ টাকা বা ১৩ দশমিক ৮৩ শতাংশ। অবশ্য গত সপ্তাহে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ৭৭৬ কোটি ৭৭ লাখ টাকা। আগের সপ্তাহে লেনদেন গড় হয়েছিল ৯০১ কোটি ২৬ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে গড় লেনদেন বেড়েছে ১২৪ কোটি ৪৯ লাখ টাকা। গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৯০ দশমিক ৩৪ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

ওই সময় ‘বি’ ক্যাটাগরির ৫ দশমিক ৪৬ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ২ দশমিক ৮৭ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির ১ দশমিক ৩৩ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

এসময় ডিএসইএক্স সূচক ৩৩ দশমিক ৫৬ পয়েন্ট কমেছে দাঁড়িয়েছে ৫৪৬৭ দশমিক ০৫ পয়েন্টে। ওই সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ১৮ দশমিক ৮৮ পয়েন্ট। আর শরিয়াহ বা ডিএসইএস সূচক কমেছে ১৫ দশমিক ৮৬ পয়েন্টে। সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪৬টি কোম্পানি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টি কোম্পানির। দর কমেছে ২২০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। লেনদেন হয়নি পাঁচটি কোম্পানির।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য