artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১২:৫৫ অপরাহ্ন

শিরোনাম

তবুও ফাইনালের আশা ছাড়েনি মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৫১ ঘণ্টা, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭৫২ ঘণ্টা, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮


তবুও ফাইনালের আশা ছাড়েনি মাশরাফি - খেলা

এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের সাথে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। পর পর দুই দিনে বাংলাদেশের বড় হারের হতাশা কাটিয়ে সামনে আলোর হাতছানি দেখতে পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। টাইগার অধিনায়কের বিশ্বাস, এখনও এশিয়া কাপের ফাইনাল খেলতে পারে তার দল!

ফাইনালে উঠতে হলে রোববার সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি জিততে হবে। পরের ম্যাচে পাকিস্তানকেও বড় ব্যবধানে হারাতে হবে। সেই হিসাবে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ। ফাইনাল আশা বাঁচিয়ে রাখতে হলে হারাতে হবে আফগানদের। ভারতের সাথে হারের পর সংবাদ সম্মেলনে সেই আশার কথা শোনালেন মাশরাফি বিন মুর্তজা।

তিনি বলেন, “আমরা টুর্নামেন্ট থেকে এখনও ছিটকে যাইনি। ভালো করে ঘুরে দাঁড়ানোর এখনও সুযোগ আছে। একটা দিন সময় আছে পরের ম্যাচের আগে। নিজেদের একটু গুছিয়ে নিয়ে পরের ম্যাচে নামতে হবে।”

যদিও কাজটা সহজ হবে না মোটেও। কারণ আবু ধাবির উইকেট দুবাইয়ের তুলনায় ব্যাটিংয়ের জন্য আরেকটু কঠিন। সেখানেই সামলাতে হবে আফগানদের দুর্দান্ত স্পিন আক্রমণ। মাশরাফি আছেন একটি ভালো দিনের আশায়। তিনি বলেন, “আমার কাছে মনে হয় এখনো সম্ভব (ফাইনাল)। আমার কাছে মনে হয়, এত হতাশ হওয়ার কিছু নেই। অবশ্যই দুটি ম্যাচে হার হতাশার। এটা কেউই চায়নি। বিশেষ করে এই ম্যাচের ফলাফলটা একটু বেশি হতাশার। কারণ গত ম্যাচের তুলনায় আজকের ম্যাচটা বেশি গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু আজকেও আমাদের ব্যাটিংয়ে ধস নেমেছে। অবশ্যই হতাশার।”

টুর্নামেন্টে ফেরার সুযোগ নিয়ে বলেন, ‘‘তবে আমাদের এখনো টুর্নামেন্টে ফেরার সুযোগ আছে। একটা ভালো দিনেই সব বদলে যেতে পারে। আফগানিস্তানের সাথে ম্যাচে যদি আমরা জিততে পারি, তাহলে ৫০-৫০ চান্স চলে আসবে। এর পর পাকিস্তানের সাথে ম্যাচে জিতলে ভালো সুযোগ থাকবে (ফাইনালের)।”

সুপার ফোরের প্রথম দিনের আরেক ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ে আফগানিস্তানকে হারিয়েছে পাকিস্তান। রোববারের ম্যাচটি তাই বাংলাদেশ ও আফগানিস্তানের জন্য টিকে থাকার লড়াই। ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জয় জরুরি দুই দলের জন্যই। এজন্য বাংলাদেশের ব্যাটসম্যানদের অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত