artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

কিশমিশের পানি পানের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯১০ ঘণ্টা, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩৫২ ঘণ্টা, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮


কিশমিশের পানি পানের উপকারিতা - লাইফস্টাইল

কিশমিশ খেতে তো সবারই ভাল লাগে। কিন্তু এই কিশমিশ কত উপকারী জানেন? কিশমিশ শুধু শুধু খান? আরও ভাল হয় পানিতে কিশমিশ ভিজিয়ে খান। আপনার শরীরের জন্য তা দারুণ। আর মজার ব্যাপার হল খুব বেশিদিনও আপনাকে খেতে হবে না। মাত্র চার দিন। সকালে উঠে খালি পেটে কিশমিশ ভেজানো জলটা খান। ব্যস, আপনার পেট একেবারে সাফ হয়ে যাবে। অনেক বেশি সুস্থ বোধ করবেন।

পেটের গণ্ডগোল, লিভারে সমস্যা এখন ঘরে ঘরে। তাই ওষুধ খাওয়ার বদলে ঘরোয়া উপায়েই এই সমস্যার সমাধান সম্ভব। পেটের সমস্যা ছাড়াও রক্তস্বল্পতায় যারা ভুগছেন, তাদের জন্যও যথেষ্ট উপকারি এই কিশমিশ। এতে রয়েছে নানা ধরনের ভিটামিন এবং মিনারেল। তাই যাদের শুধু শুধু কিশমিশ খেতে ভাল লাগে না। তারা অবশ্যই কিশমিশের পানি পান করুন। ক্ষতিকারক পদার্থ পেটে জমলে তা দূর হওয়ার পাশাপাশি হজমশক্তিও বাড়ে কিশমিশের পানি পানে।

কীভাবে বানাবেন

কিশমিশের পানি বানানো খুব সহজ। দুই কাপ পানিতে ১৫০ গ্রাম কিশমিশ লাগবে। খুব চকচকে কিশমিশ কিনবেন না। এছাড়া খুব শক্ত বা খুব নরম কিশমিশ নেবেন না। একটি পাত্রে দু’কাপ পানি নিয়ে তার মধ্যে কিশমিশ ভিজিয়ে রাখুন। সকালে কিশমিশ ছেকে নিয়ে সেই পানি খানিকটা গরম করে খালি পেটে খেয়ে নিন। এই পানি খাওয়ার পর আধঘণ্টা কিছু খাবেন না। অন্তত চার দিন খান। উপকার পাবেনই।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য