artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম

সময় ফুরিয়ে আসছে: মওদুদ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১২০ ঘণ্টা, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৩৬ ঘণ্টা, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮


সময় ফুরিয়ে আসছে: মওদুদ - রাজনীতি

নির্বাচনের আগে ‘সময় ফুরিয়ে আসছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, “সময় ফুরিয়ে আসছে। আমাদের সামনে বিরাট চ্যালেঞ্জ। সামনে আমরা কীভাবে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনব সেটির চ্যালেঞ্জ।”

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘ভোটাধিকার, ন্যায়বিচার ও মানবাধিকার: বর্তমান বাংলাদেশ’ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ।

মওদুদ বলেন, “আর মাত্র এক মাস সময় আছে। এই সময়ের মধ্যে দেশের অনেক কিছুর পরিবর্তন হবে। আমাদের এমন প্রস্তুতি নিতে হবে যাতে এই সরকারকে বাধ্য করা যায় নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।”

সংগঠনটির সভাপতি অধ্যাপক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব আসম মোস্তফা কামালের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমীন, নিপুন রায় চৌধুরী প্রমুখ।

মওদুদ আহমদ বলেন, “আওয়ামী লীগ ও ১৪ দল ছাড়া বাংলাদেশে সব রাজনৈতিক দল ঐকমত্যে পৌঁছেছে যে, আগামী নির্বাচন হবে একটা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। এটা যদি সংবিধান থেকে বেরিয়ে এসে করা হয় তাতে কোনো অসুবিধা নেই।”

কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার ছলচাতুরি করছে বলে অভিযোগ করেন মওদুদ আহমদ।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত