artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:২২ অপরাহ্ন

শিরোনাম

শেয়ারবাজারকে শক্ত ভিত্তিতে দাঁড় করাতে সবার দক্ষতা বৃদ্ধি প্রয়োজন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪২০ ঘণ্টা, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮


শেয়ারবাজারকে শক্ত ভিত্তিতে দাঁড় করাতে সবার দক্ষতা বৃদ্ধি প্রয়োজন - অর্থনীতি

শেয়ারবাজারকে আরো শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে সংশ্লিষ্ট সকলের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করতে হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একই সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিনিয়োগকারীদের সুরক্ষা ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে বলেও জানান তিনি।

বিএসইসির ২৫ বছর পূর্তি উপলক্ষে এক বাণীতে রাষ্ট্রপতি এসব কথা বলেছেন।

রাষ্ট্রপতি বলেন, দেশের ব্যবসা-বাণিজ্যের প্রসারে মূলধন যোগানদাতা হিসেবে শেয়ারবাজারের গুরুত্ব অপরিসীম। এই শেয়ারবাজারকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে সংশ্লিষ্ট সকলের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করতে হবে। একইসঙ্গে বিনিয়োগকারীদের সচেতনতা সৃষ্টি জরুরি। এ লক্ষে বিএসইসি আইনগত কাঠামো শক্তিশালীকরণ, অবকাঠামো প্রতিষ্ঠা ও উন্নয়ন, বিনিয়োগের নতুন ক্ষেত্র সৃষ্টি এবং বাজারের ক্রমবর্ধমান স্থিতিশীলতা অর্জনে কাজ করে যাচ্ছে।

বিএসইসি শেয়ারবাজারকে স্থিতিশীল, বিনিয়োগবান্ধব ও সমৃদ্ধ করতে আরও সক্রিয় ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, নানা প্রতিকূলতা মোকাবেলা করে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রায় শেয়ারবাজার গুরুত্বপূর্ণ অংশীদার। একইসঙ্গে বিএসইসি অতীতের জ্ঞানকে কাজে লাগিয়ে শেয়ারবাজারকে আন্তর্জাতিক মানে উন্নীত করার মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী ভিত্তির ওপর প্রতিষ্ঠা করতে কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য