artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:৩৫ অপরাহ্ন

শিরোনাম

ঘোষণাতিরিক্ত আমদানি করায় ২ কোটি টাকার পণ্য জব্দ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৫৯ ঘণ্টা, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৪০০ ঘণ্টা, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮


ঘোষণাতিরিক্ত আমদানি করায় ২ কোটি টাকার পণ্য জব্দ - অর্থনীতি

ঘোষণাবহির্ভূত ও ঘোষণাতিরিক্ত পণ্য আমদানি করায় চট্টগ্রামে শুল্ক গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক মূল্য ১ কোটি ৯৮ লাখ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

সহিদুল ইসলাম জানান, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক আঞ্চলিক কার্যালয়, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক যথাক্রমে M/S UMRAN MOTORS, 263, NEW CHAKTAI, CHITTAGONG, MA CHOWADHURY TRADING, BAKALIA, CTG এবং TAHMINA AND SONS, NEW CHAKTAI, CTG কর্তৃক বি/ই নং যথাক্রমে ১২৮৪৪৬৩ তারিখ ৩০.০৮.২০১৮, ১২৮৪৪৪০ তারিখ ৩০.০৮.২০১৮ এবং ১২৮৪৪০৬ তারিখ ৩০.০৮.২০১৮ এর মাধ্যমে আমদানিকৃত চালানসমূহের খালাস স্থগিত করে।

চালানগুলো খালাসের দায়িত্বে নিয়োজিত সিঅ্যান্ডএফ এজেন্ট SHAH SALAUDDIN TRADING CO., 20/A,STRAND ROAD, CHITTAGONG. শুল্ক গোয়েন্দার নিকট নিশ্চিত গোয়েন্দা তথ্য থাকায় পণ্য চালানটিগুলোর শথভাগ কায়িক পরীক্ষা করা হয়।

‌এ দপ্তরের শতভাগ কায়িক পরীক্ষায় THREE WHEELER PART OF FRAME, THREE WHEELER PART OF WIND SHIELD, THREE WHEEL PART OF REAR SHOCK, THREE WHEEL PART OF CONTROLLER AND MOTOR, CHARGER, SINGLE HOOK, REAR AXLE, TOOLS AND ACCESSORIES, SEAT,PARTS OF SPRING সহ আরও অন্যান্য পণ্য মিলে মোট ১০ হাজার ৩শ ৩৫ কেজি ঘোষণাতিরিক্ত ও ঘোষণাবহির্ভুত পণ্য পাওয়া যায়।

যার শুল্কায়নযোগ্য মূল্য আনুমানিক ১ কোটি ৪২ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা এবং মোট শুল্ককরের পরিমাণ আনুমানিক ৫৫ লাখ ২ হাজার ৪১ টাকা, অর্থাৎ শুল্ককরসহ পণ্য চালানটির মোট আনুমানিক মূল্য ১ কোটি ৯৮ লাখ টাকা (অর্থদণ্ড ও জরিমানা ব্যতীত)।

ন্যায়-নির্ণয়সহ শুল্ক করাদি আদায়ের জন্য প্রতিবেদন কমিশনার কাস্টম হাউস, চট্টগ্রাম বরাবর প্রেরণ করা হয়েছে। শুল্ক গোয়েন্দার পদক্ষেপের ফলে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব সুরক্ষিত হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য