artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১:৩৮ অপরাহ্ন

শিরোনাম

জাতিসংঘের প্রতিশ্রুতি পেয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৫২ ঘণ্টা, সোমবার ১৭ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২২৫২ ঘণ্টা, সোমবার ১৭ সেপ্টেম্বর ২০১৮


জাতিসংঘের প্রতিশ্রুতি পেয়েছে বিএনপি - রাজনীতি

বিএনপির কাছ থেকে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি জেনে ‘দেখার’ প্রতিশ্রুতি দিয়েছে জাতিসংঘ।

সোমবার সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যুক্তরাষ্ট্র থেকে লন্ডনে তারেক রহমানের সঙ্গে দেখা করে দেশে ফেরার এক দিন পর সোমবার দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন বিএনপি মহাসচিব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল বলেন, “জাতিসংঘের কাছে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বলেছি। তারা এ ব্যাপারে কিছু জানতে চেয়েছে, সেগুলো আমরা জানিয়েছি।”

জাতিসংঘের মনোভাব কেমন দেখেছেন- প্রশ্ন করা হলে ফখরুল বলেন, “আলোচনা করেছি, সমস্ত বলেছি। ওনারা বিষয়গুলো দেখবেন বলেছেন।”

লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, “আলোচনা হয়েছে দেশের পরিস্থিতি সম্পর্কে।”

গত বুধবার জাতিসংঘের উদ্দেশে ঢাকা ছাড়েন ফখরুল। সঙ্গে ছিলেন দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। লন্ডন থেকে এসে নিউ ইয়র্কে তাদের সঙ্গে যোগ দেন দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক হুমায়ূন কবীর।

তারা বৃহস্পতিবার জাতিসংঘ সদর দপ্তরে সংস্থার সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেন। পরদিন বৈঠক করেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ এশিয়া ডেস্কের কর্মকর্তাদের সঙ্গে।

জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে এই সফর হয়েছে দাবি করে ফখরুল বলেন, “এটা পরিষ্কার যে জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে আমি জাতিসংঘে গিয়েছিলাম। যেহেতু কফি আনান (সাবেক মহাসচিব) সাহেবের শেষকৃত্য অনুষ্ঠান ছিল, উনি (বর্তমান মহাসচিব আন্তোনিও গুতেরেস) চলে গিয়েছিলেন। আমরা জাতিসংঘের যিনি দায়িত্বপ্রাপ্ত ছিলেন, অ্যাসিটেন্ট সেক্রেটারি জেনারেল, তার সঙ্গে কথা বলেছি।”

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত