artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

শহিদুলের ডিভিশন বহাল

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৫৫ ঘণ্টা, সোমবার ১৭ সেপ্টেম্বর ২০১৮


শহিদুলের ডিভিশন বহাল - কোর্ট-কাচারি

আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে ডিভিশনের জন্য হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

আবেদনের শুনানি নিয়ে সোমবার আপিল বিভাগের বিচারপতি মো. ঈমান আলীর চেম্বার জজ আদালত আবেদনটি বাদ দেন। ফলে হাইকোর্টের দেয়া শহিদুলের ডিভিশন বহাল থাকল।

রাষ্ট্রপ্রক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনালের মাহবুবে আলম। অপরদিকে শহিদুলের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

এর আগে ২৭ আগস্ট কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণির মর্যাদা (ডিভিশন) দেয়ার নির্দেশ দেন আদালত। সেদিন শহিদুল আলমের পক্ষে করা আবেদনের শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) সাইফুজ্জামান হিরো এ নির্দেশ দেন।

গত ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে ডিবি পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। তাকে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ১২ আগস্ট কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত