artk
বুধবার, জানুয়ারি ২৩, ২০১৯ ৮:৪৪   |  ১০,মাঘ ১৪২৫

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা

সংবাদ ডেস্ক

রোববার, জানুয়ারি ১৩, ২০১৯ ৪:৪১

কলেজ শিক্ষার্থীর বুদ্ধিমত্তায় রক্ষা পেলো অপহৃত শিশু

media

রোববার দুপুরে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ মাসুদ রানা (১৭) ও রবিউল ইসলাম নাহিদ (১৫) নামে দুই কিশোর অপহরণকারীকে গ্রেপ্তার করে। তাদের বাড়ি কুমিল্লা উপজেলায়।

ময়মনসিংহের আনন্দমোহন কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হিমায়েত উল আকিকের বুদ্ধিমত্তায় অপহরণকারীদের হাত থেকে উদ্ধার পেলো মেহেদি হাসান মিরান নামে পাঁচ বয়সী এক শিশু। 

রোববার দুপুরে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ মাসুদ রানা (১৭) ও রবিউল ইসলাম নাহিদ (১৫) নামে দুই কিশোর অপহরণকারীকে গ্রেপ্তার করে। তাদের বাড়ি কুমিল্লা উপজেলায়।

অপহৃত মিরান কুমিল্লা সদর উপজেলার টমসন ব্রিজ সংলগ্ন মানহাবিল্লাহ এলাকার কেফায়েত খানের ছেলে। সে ওখানকার একটি কিন্ডারগার্টেনে কেজি শ্রেণিতে পড়ে। 

তবে গ্রেপ্তারকৃত দুই কিশোর অপহরণের অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা মিরানদের বাড়িতে ভাড়া থাকি। তাকে নিয়ে বেড়াতে বের হয়েছিলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার দুপুরে কলেজ শিক্ষার্থী আকিক ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ঈশা খাঁন এক্সপ্রেস ট্রেনযোগে গৌরীপুর আসছিলেন। এসময় ট্রেনের বগিতে দুই কিশোর ছেলে একটি শিশু বাচ্চাকে নিয়ে বসে ছিল। কিন্তু তাদের আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় আকিকসহ অন্য ট্রেনযাত্রীরা দুই কিশোরের পরিচয় ও গন্তব্য জানতে চায়। এসময় তাদের কথা-বার্তায় গড়মিল দেখা দিলে যাত্রীরা দুই কিশোর অপহরণকারী হিসেবে সন্দেহ করে গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়িতে সোপর্দ করে।

এ বিষয়ে হিমায়েত উল আকিক বলেন, আমি কলেজের ক্লাস শেষে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ট্রেনযোগে নিজ বাড়ি গৌরীপুর আসছিলাম। ট্রেনের বগিতে এক শিশুসহ দুই কিশোরের কথাবার্তা ও আচরণ আমার কাছে সন্দেহজনক মনে হচ্ছিল। পরে ট্রেনযাত্রীদের সহযোগিতায় তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করি।

অপরদিকে মিরানের মা নুসরাত জাহান মুঠোফোনে জানান, রোববার মিরানকে স্কুলে যাওয়ার পথে অপহরণ করা হয়। পরে পুলিশ আমাদের সাথে যোগাযোগ করেছে। আমরা ছেলেকে নিতে ময়মনসিংহ রওনা হয়েছি। 

গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওবায়দুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কলেজ শিক্ষার্থী আকিক সহ অন্য ট্রেনযাত্রীদের অভিযোগ পেয়ে শিশু মিরানকে উদ্ধার করা হয়েছে। আমরা শিশুটির পরিবারের সাথে যোগাযোগ করেছি। ঘটনা তদন্ত করে গ্রেপ্তারকৃত দুই কিশোরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।