artk
৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২১ নভেম্বর ২০১৮, ৭:৩৬ অপরাহ্ন

শিরোনাম

শাহজালালে এবার ১৮ লাখ টাকার ‘খাট’ জব্দ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩০ ঘণ্টা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯৩৮ ঘণ্টা, শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮


শাহজালালে এবার ১৮ লাখ টাকার ‘খাট’ জব্দ - জাতীয়

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে আবারও নতুন মাদক নিউ সাইকোট্রফিক সাবসটেনসেস (এনপিএস) বা খাটের ১২০ কেজির একটি চালান জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। যার বাজার মূল্য আনুমানিক ১৮ লাখ টাকা।

শুক্রবার সকালে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইর সহায়তায় বিমানবন্দরের ফরেন পোস্ট অফিস এলাকা থেকে চালানটি জব্দ করা হয়।

এর আগে গত ৩১ আগস্ট বিমানবন্দর ও শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে প্রথমবারের মতো ৮৬১ কেজি খাতসহ আমদানীকারক নাজিমকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। শুক্রবার জব্দ করা ১২০ কেজি খাটের চালানটি নাজিমের নামেই ইথিওপিয়া থেকে বাংলাদেশে আসে। ধারণা করা হচ্ছে, নাজিম আগেই বেশকিছু চালানের অর্ডার দিয়ে রেখেছিলেন।

সংশ্লিষ্টরা জানান, ১২ সেপ্টেম্বর ইতিহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে চালানটি বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু সেদিন চালানটি আসেনি। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে রুট পরিবর্তন করে বড় কনটেইনারের মাধ্যমে চালানটি বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দেশে আনা হয়েছে। পরে শুক্রবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে খাতের চালানটি পাওয়া যায়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (গোয়েন্দা) নজরুল ইসলাম সিকদার বলেন, “গ্রিন টি হিসেবে আমদানি করা ৬ কার্টনে ভরা ১২০ কেজি খাট উদ্ধার হয়েছে। এই চালানটিও ইতোপূর্বে গ্রেপ্তর আমদানিকারক নাজিমের প্রতিষ্ঠানের নামেই এসেছে।”

নিউজবাংরাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত