artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৭:২১ অপরাহ্ন

শিরোনাম

লোগো পরিবর্তন করেছে উবার

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬২৫ ঘণ্টা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮


লোগো পরিবর্তন করেছে উবার - জাতীয়

লোগো পরিবর্তন করেছে অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠান উবার। দুই বছর আগের লোগো সরিয়ে ‘ওয়ার্ডমার্ক’ লোগো এনেছে প্রতিষ্ঠানটি।

সাধারণত কোনো শব্দ বা প্রতিষ্ঠানের নাম অক্ষরে লিখে যে লোগোগুলো বানানো হয় সেগুলোকে বলা হয় ওয়ার্ডমার্ক লোগো।

এবার উবারের ওয়ার্ডমার্ক লোগোতে শুধু ইংরেজিতে প্রতিষ্ঠানের নাম ব্যবহার করা হয়েছে।

লোগোর পাশাপাশি উবার অ্যাপের নকশাও পরিবর্তন করা হয়েছে। আর বদলানো হয়েছে প্রতিষ্ঠানের মিশন বিবৃতিও। আগে বিবৃতি ছিল “যাতায়াত ব্যবস্থাকে সব জায়গায় সবার জন্য প্রবাহমান পানির মতোই নির্ভরযোগ্য করে।” এখন এটি বদলে করা হয়েছে “বিশ্বকে গতিময় করে আমরা সম্ভাবনাকে জাগিয়ে তুলি।”

আগের লোগোটি গ্রাহক উবারের সঙ্গে মেলাতে পারেন না বলে এটি বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছে উবার। প্রতিষ্ঠানটি আরও জানায় উবারের পক্ষ থেকে গাড়িতে রাখার জন্য চালকদের যে লোগো দেওয়া হয় অনেক চালকই তা উল্টো দিক করে রাখেন। কারণ এটিতে লোগোর উল্টো দিকে প্রতিষ্ঠানের নাম লেখা।

সাম্প্রতিক বছরগুলোতে সিলিকন ভ্যালি’র প্রতিষ্ঠানগুলোর মধ্যে ওয়ার্ডমার্ক লোগো ব্যবহারের প্রবণতা বেড়েছে। অ্যাপল, গুগল এবং নেটফ্লিক্স-এর মতো প্রতিষ্ঠানগুলোও কাস্টম টাইপফেইস-এর ওয়ার্ডমার্ক লোগো ব্যবহার করে থাকে।

উবারের এক বিবৃতিতে বলা হয়, “উবার অ্যাপের জন্য একটি নতুন ও সাধারণ লোগো উন্মোচিত করতে আমরা উদ্দীপ্ত, যা ‘ইউ’ ফিরিয়ে আনে, সহজে চেনা যায় এবং আমাদের সেবা দেওয়া ৬৬০টি শহরে সহজে পরিচয় করানো যায়।”

১২ সেপ্টেম্বর থেকেই উবার ও উবার ইটস অ্যাপ-এ চালু হয়েছে নতুন লোগো। পরবর্তী কয়েক মাসের মধ্যেই উবার অ্যাপের পরিবর্তিত নকশা উন্মুক্ত করা হবে।

চলতি সপ্তাহের শুরুতে কোকা-কোলা’র নির্বাহী রেবেকা মেসিনাকে প্রধান বিপণন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে উবার। আর সম্প্রতি বেশ কিছু নিরাপত্তা ফিচারও যোগ হয়েছে অ্যাপে।

নিউজবাংলাদেশ.কম/এস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত