artk
৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৭ অপরাহ্ন

শিরোনাম

খালেদার ৩ আইনজীবীর বিরুদ্ধে বিস্ফোরণ মামলা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫৯ ঘণ্টা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৯৩৫ ঘণ্টা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮


খালেদার ৩ আইনজীবীর বিরুদ্ধে বিস্ফোরণ মামলা - কোর্ট-কাচারি
ছবি: সংগৃহিত

কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।

ককটেল বিস্ফোরণের অভিযোগে গত মঙ্গলবার মামলাটি করেন উপপরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম।

শুক্রবার সকালে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘‘খালেদা জিয়াকে আইনি সহায়তায় বাধা দিতে আইনজীবীদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে। আমরা মনে করি, মামলার মাধ্যমে আইনজীবীদের সরাসরি হুমকি দেয়া হচ্ছে।’’

তিন আইনজীবী হলেন-অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

শুক্রবার দুপুর ১২টার দিকে পল্টন থানার উপপরিদর্শক (এসআই) সুলতানা জানান, তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে বোমা বিস্ফোরণের অভিযোগে মামলা করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান। ওই দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি।

মামলার এজাহারে আরো বলা হয়েছে, কর্মসূচি পালনের সময় পুলিশ যান চলাচলে সহযোগিতা করতে চাইলে বিএনপির এসব আইনজীবী এবং অন্য নেতাকর্মীরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেল বিস্ফোরণ ঘটান।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার বলেন, ‘‘আমরা আইনজীবীদের বিরুদ্ধে মামলা করার বিষয়ে উচ্চ আদালতের শরণাপন্ন হবো।’’

এদিকে, মামলার বিষয়ে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘‘সরকার খালেদা জিয়াকে কারাগারে রাখার জন্য সব প্রচেষ্টা চালাচ্ছে। আইনি প্রক্রিয়ায় যখন জামিন হয়, তখন উচ্চ আদালতে আপিল দায়ের করা হয়। এতেও যখন সুবিধা হচ্ছে না, তখন খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে খালেদা জিয়ার আইনি সহায়তার ব্যাপারে প্রতিবন্ধকতা তৈরির চেষ্টা করা হচ্ছে। কিন্তু সরকারের কোনো প্রচেষ্টাই সফল হবে না। খালেদা জিয়ার অবশ্যই মুক্তি পেয়ে জনগণের কাতারে এসে এ সরকারের পতন ত্বরান্বিত করবেন।’’

তিনি বলেন, “এসব মামলা দিয়ে দেশে আতঙ্ক সৃষ্টির জন্য চেষ্টা চালানো হচ্ছে।”

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত