artk
১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮, ১:১৩ অপরাহ্ন

শিরোনাম

জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে ফখরুলের বৈঠক

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০০৮ ঘণ্টা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৪০৮ ঘণ্টা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮


জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে ফখরুলের বৈঠক - রাজনীতি

জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ১০টায় এ বৈঠক হয়।

এক ঘণ্টাব্যাপী এই বৈঠকে একাদশ সংসদ নির্বাচন, আওয়ামী লীগের বিরুদ্ধে বিরোধী দলকে দমন-পীড়নের অভিযোগ এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আলোচনা করেন বিএনপি মহাসচিব।

বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, জাতিসংঘের পাঁচজন কর্মকর্তার উপস্থিতিতে জেনকার সঙ্গে বৈঠকে জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। জাতিসংঘের মহাসচিব এন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে দলের সিনিয়র নেতাদের নিয়ে তার এই সফর বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

বৈঠক শেষে বিএনপির মহাসচিব ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হন।

এদিকে, ঢাকায় বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানান, নিউইয়র্কে জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতাদের। এবার ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের (স্টেট ডিপার্টমেন্ট) এক কর্মকর্তার সঙ্গে বৈঠক করবেন তারা।

উল্লেখ্য, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেনি বিএনপি। এরপর থেকেই সংসদের বাইরে রয়েছে দলটি। এর মধ্যে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এরপর থেকেই তিনি কারাবন্দি। দলটির নেতারা বিভিন্ন সময় বলেছেন, তারা খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচনে অংশ নেবেন না। এ ছাড়া নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি রয়েছে বিএনপির।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত