artk
সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ ১১:৩৪   |  ৮,মাঘ ১৪২৫
মঙ্গলবার, জানুয়ারি ৮, ২০১৯ ২:৪০

হজরত উল্লাহ ঝড়ে খুলনাকে ১৯৩ রানের লক্ষ্য দিল ঢাকা

স্পোর্টস রিপোর্টার
media
টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রান তোলে সাকিববাহিনী

প্রথমবার বিপিএল খেলতে নেমেই উদ্বোধনী দিনে রাজশাহীর বিপক্ষে ব্যাটিংয়ে ঝড় তুলেছিলেন। মঙ্গলবার খুলনার বিপক্ষে সেই আফগান তরুণ ক্রিকেটার হজরতউল্লাহ জাজাইয়ের ঝড়ো ব্যাটিং খুলনাকে ১৯৩ রানের লক্ষ্য দিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রান তোলে সাকিববাহিনী।

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা টাইটানস অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ঝড় তোলেন ঢাকার দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও সুনিল নারাইন। ওপেনিং জুটিতেই ৬৭ রান তুলে ডেভিড উইজের বলে ব্যক্তিগত ১৯ রান সাজঘরে ফেরেন সুনিল। 

ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে জাজাইয়ের সাথে দারুণ ব্যাট করেন রনি তালুকদার। ব্যাটিংয়ে ঝড় তুলতেই ১০.৪ ওভারে দলীয় ১১০ রানের মাথায় ব্যক্তিগত ২৮ রানে মাহমুদউল্লাহ রিয়াদের বলে আরিফুলের তালুবন্দি হন রনি। ১৮ বলে তিন বাউন্ডারি ও দুটি ছক্কায় এ রান করেন তিনি। 

এর পর বিপিএলের দ্বিতীয় ম্যাচে দ্বিতীয় হাফসেঞ্চুরি পাওয়া আফগান জাজাই বিদায় নেন। ৩৬ বলে তিন বাউন্ডারি ও ৫টি ছক্কায় ৫৭ রান করে স্টার্লিংয়ের বলে আরিফুলের তালুবন্দি হন। পরের বলেই অধিনায়ক সাকিবকে শুন্য রানে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগায় স্টার্লিং। ১১.৩ ওভারে চার উইকেটে ঢাকার সংগ্রহ তখন ১১৩। 

শেষ দিকে কাইরণ পোলার্ড আন্দ্রে রাসেল মিলে ঢাকাকে বড় সংগ্রহ পথে এগিয়ে নেন। পোলার্ড ১৬ বলে ২৭ ও রাসেল ২২ বলে ২৫ রান করে বিদায় নেন। তবে শুভাগত হোম ১১ ও নারুল হাসান ৯ রান করে অপরাজিত থাকেন। খুলনার পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ ও পল স্টার্লিং দুটি করে উইকেট নেন।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএস