artk
৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮, ৬:০৫ পূর্বাহ্ণ

শিরোনাম

দেশের শেয়ারবাজার বিনিয়োগে আগ্রহ বাড়ছে বিদেশিদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৯ ঘণ্টা, বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭৫০ ঘণ্টা, বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮


দেশের শেয়ারবাজার বিনিয়োগে আগ্রহ বাড়ছে বিদেশিদের - অর্থনীতি

দেশের শেয়ারবাজার বিনিয়োগে বিদেশিদের আগ্রহ বাড়ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন। একই সঙ্গে শেয়ারবাজারের ভিত্তি আরো অনেক মজবুতসহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে বলেও জানান তিনি।

বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজতযয়ন্তী উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসব কথা বলেন অধ্যাপক খায়রুল হোসেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

খায়রুল হোসেন বলেন, দেশের শেয়ারবাজারে এরই মধ্যে বিদেশিরা আকৃষ্ট হয়ে উঠেছেন। ফলে চীনা কনসোর্টিয়াম ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কৌশলগত বিনিয়োগকারী হয়েছে। একইভাবে ভবিষ্যতে বিদেশিদের বিনিয়োগ বাড়বে বলে।

চেয়ারম্যান আরও বলেন, শেয়ারবাজার সংক্রান্ত মামলাগুলো দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। যাতে দোষীদের শাস্তির আওতায় আনা সহজ হয়। অপরদিকে আর্থিক প্রতিবেদনের স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা আনতে ফাইন্যান্সিয়াল রির্পোটিং কাউন্সিল গঠন করা হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য