artk
৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৯ অপরাহ্ন

শিরোনাম

অনলাইনে পাওয়া যাবে নৌযান সার্ভে সনদ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০২ ঘণ্টা, বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮


অনলাইনে পাওয়া যাবে নৌযান সার্ভে সনদ - জাতীয়

ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের ওয়েবসাইটে আবেদন করার পর নৌযানের সার্ভে সনদ দেয়ার কার্যক্রম চালু হয়েছে।

বুধবার রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএ কার্যালয়ে এ সেবা কার্যক্রম (সফটওয়্যার ফর ইনল্যান্ড শিপ ম্যানেজমেন্ট সিস্টেম) উদ্বোধন করেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

এখন থেকে নৌযান মালিকদের নৌপরিবহন অধিদপ্তরের ওয়েবসাইট লগইন করে আবেদন ফরম পূরণ করতে হবে। পূরণ করার পর প্রিন্ট করে প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দেবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর মহাপরিচালকের অনুমোদনের পর আবেদনকারীর কাছে পাঠানো হবে। তার আগে মোবাইলে মেসেজ পাঠিয়ে জানিয়ে দেওয়া হবে সনদ পাঠানোর খবর। তখন আবেদনকারী ঘরে বসে তা প্রিন্ট করে নিতে পারবেন।

এই সনদ দেয়ার জন্য আগে নৌযান মালিকদের অনেক ভোগান্তি পোহাতে হতো। ম্যানুয়ালি পেতে সময়ও লাগতো অনেক। এখন দ্রুত সনদ পাওয়া যাবে।

অনুষ্ঠানে শাজাহান খান বলেন, “পর্যায়ক্রমে দেশের সব নৌপথ আধুনিকায়নের কাজ সম্পন্ন করা হচ্ছে। যাত্রীদের নিরাপত্তা দিতে সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে। নৌপথ যত নিরাপদ হবে, যাত্রীদের আস্থা ততো বাড়বে।”

সম্প্রতি নারায়ণগঞ্জে গিয়ে শাজাহান খান একশ’ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হওয়ার বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, “গণমাধ্যমের খবরের বরাত দিয়ে তিনি এসব কথা বলেছিলেন।”

নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার মো. মঞ্জুরুল কবীর প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য