artk
৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৭:০৫ অপরাহ্ন

শিরোনাম

বিদ্যুৎবিভ্রাটে সংসদের কার্যক্রম স্থগিত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১০৬ ঘণ্টা, মঙ্গলবার ১১ সেপ্টেম্বর ২০১৮


বিদ্যুৎবিভ্রাটে সংসদের কার্যক্রম স্থগিত - জাতীয়

দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনের তৃতীয় দিনের কার্যক্রম চলাকালে হঠাৎ বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বন্ধ হয়ে যায়। এতে স্থগিত করা হয় সংসদের চলমান অধিবেশন।

মঙ্গলবার বিকেল ৫টায় সংসদ অধিবেশন চলার পনের মিনিট আগে বিদ্যুৎ চলে যায়। সেই অবস্থাতেই অধিবেশন শুরু হয়। পরে বিদ্যুৎ আসলেও সংসদে লাইন দেয়া যাচ্ছিল না। লাইন দিলেই কেটে যাচ্ছিল। এরপর ঘণ্টা খানেক অধিবেশন চলার পর ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া সংসদের সব কাজ স্থগিত করে বুধবার বিকেল ৫টা পর্যন্ত বৈঠক মুলতবি করেন।

এ বিষয়ে ডেপুটি স্পিকার সাংবাদিকদের বলেন, “বিদ্যুৎবিভ্রাটের কারণেই দিনের বাকি কার্যক্রম স্থগিত করা হয়েছে। প্রধানমন্ত্রীর ব্লক ছাড়া অন্য সব ব্লকের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বন্ধ হয়ে যায়। আমরা যতটুক জানতে পেরেছি মেঘনা জাতীয় গ্রিডে ৪শ’ মেগাওয়াট বিদ্যুৎ দিয়ে সংসদের কার্যক্রম পরিচালিত হয়। শুনেছি সেখানে জাতীয় গ্রিডে বিদ্যুৎ ভোল্ট করেছে তাই সমস্যাটি দেখা দিয়েছে। দীর্ঘক্ষণ সংসদে বিদ্যুৎ ছিল না, এতক্ষণ জেনারেটর দিয়ে চলছিল, জেনারেটর দিয়ে বেশিক্ষণ চালানো সম্ভব না তাই আজকের বৈঠক স্থগিত করা হয়েছে।”

দিনের কার্যসূচিতে প্রশ্নোত্তর ছাড়াও ছিল ৭১ বিধিতে জরুরি জন গুরুত্বপূর্ণ বিষয়, তথ্য কমিশনের বার্ষিক প্রতিবেদন উত্থাপন। স্থায়ী কমিটির বিল সম্পর্কিত প্রতিবেদন উত্থাপনের মধ্যে ছিল জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি বিল, সার (ব্যবস্থাপনা) (সংশোধন) বিল। এছাড়া হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট বিল, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন বিল। এছাড়া সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সাক্ষাত করার কথা ছিল, সেই কার্যক্রমও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন, গণভবনে নিয়ে যাওয়া হয়।

এদিকে, সন্ধ্যা ৭টার দিকে সংসদ ভবনের ব্লকে বিদ্যুৎ সংযোগ চালু হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত