artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৭:৩৪ অপরাহ্ন

শিরোনাম

ঐক্যজোটে জামায়াত থাকলে আমরা নেই: ড. কামাল

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৫৭ ঘণ্টা, মঙ্গলবার ১১ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৪৮ ঘণ্টা, বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮


ঐক্যজোটে জামায়াত থাকলে আমরা নেই: ড. কামাল - রাজনীতি

জাতীয় ঐক্য কিংবা অন্য কোনো দলের সাথে ঐক্য হোক না কেন জামায়াতে ইসলামী থাকলে সেই ঐক্যজোটে থাকবেন না বলে জানিয়েছেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বিএনপি জামায়াতকে ছাড়া জোট করবে না, আপনারা জামায়াতের সাথে সেই জোটে থাকবেন কিনা? -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “অন্য কেউ গেলে যেতে পারে, আমার দল (গণফোরাম) যাবে না।”

তিনি আরও বলেন, “আমি সারাজীবন জামায়াতকে সমর্থন করিনি, এখন করবো কেন? বিএনপির সাথে জামায়াত থাকলে আমরা তাদের সাথে নাই। এছাড়া আমি যতদূর জানি জামায়াত কোনো রাজনৈতিক দল না। তাদের নিবন্ধন বাতিল হয়েছে।”

২২ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে পূর্বঘোষিত সমাবেশ করার অনুমতির বিষয়ে তিনি বলেন, “আমরা মাঠ ব্যবহার করতে চেয়েছিলাম। আমাদের দেয়নি। মাঠ ব্যবহারে অনুমতি নেয়ার কী আছে এটাই বুঝি না। নিজের জমিদারী নাকি। সরকারি সবাই মাঠ ব্যবহার করবে, আর বেসরকারি কেউ চাইলেই বলে মাঠ দেবে না, এটা সংবিধান পরিপন্থী।”

কারাগারে খালেদার আদালত স্থাপনের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে ঠিক আছে কিন্তু কারাগারের ভেতর আদালত বসানো ঠিক না। ৪১ বছর আগের উদাহরণ টেনে কারাগারে আদালত বসানো যেতে পারে না।”

তিনি আরও বলেন, “বিএনপি ইতোমধ্যে কোর্টে বিষয়টি জানিয়েছে, আমার ধারণা সেখানে আদালত বসানোর বিষয়টা কোর্টিই বিচার করবে। কারাগারে আটক এবং বিচারাধীন হওয়ার পরও অসুস্থদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার ঘটনা আগেও ঘটেছে। খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া উচিত।”

সাংবাদিকদের একজন সরকারের ৯ বছরের দেশ পরিচালনার বিষয়ে প্রশ্ন করতে গেলে ড. কামাল থামিয়ে দিয়ে বলেন, “সরকার ৫ বছরের জন্য নির্বাচিত হয়েছিল। এরপর একটি অনুষ্ঠান আয়োজন করে গত ৪ বছর ধরে ক্ষমতায় রয়েছে।”

সরকারের বিদায় চান কি না? -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “এটা জনগণ বলবে, আমি বলব কেন?”

জাতীয় ঐক্যের বিষয়ে তিনি বলেন, “ঐক্য তৈরির কাজ ইতিবাচকভাবে এগিয়ে চলছে।”

সংবাদ সম্মেলনে গণফোরাম এবং ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য