artk
৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ১৮ নভেম্বর ২০১৮, ৭:০২ অপরাহ্ন

শিরোনাম

সিডনিতে বাংলা উৎসব আয়োজিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি (অস্ট্রেলিয়া) সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯৫২ ঘণ্টা, মঙ্গলবার ১১ সেপ্টেম্বর ২০১৮


সিডনিতে বাংলা উৎসব আয়োজিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত - প্রবাস
ছবি: প্রতিনিধি

‘এসো মিলি সবে বাংলা উৎসবে’ এই স্লোগানে সিডনিতে আগামী ৩০ সেপ্টেম্বর বেলমোর স্পোর্টস গ্রাউন্ডে বাংলা গানের বড় উৎসব অনুষ্ঠিত হবে।

এই অনুষ্ঠানকে সফল করতে আয়োজক কমিটি স্থানীয় সময় গত ৮ আগস্ট (শনিবার) সন্ধ্যায় সিডনির স্থানীয় একটি রেস্টুরন্টে এক সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি আরশাদ হোসেন পিপলু জানান, দুই বাংলার জনপ্রিয় বিখ্যাত শিল্পীরা এই উৎসবের মূল আকর্ষণ। এবারের আয়োজনে মঞ্চ মাতাতে আসছেন উপমহাদেশের প্রখ্যাত গায়ক কুমার শানু। সাথে থাকবেন বাংলাদেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন ও ভারতের সঞ্চারী বন্দ্যোপাধ্যায়।

তিনি আরও জানান, উৎসবে নৃত্য পরিবেশন করবেন দেশের জনপ্রিয় নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, তান্না ও বেবী। আমন্ত্রিত শিল্পীরা ছাড়াও উক্ত অনুষ্ঠানে স্থানীয় সংগঠন ও শিল্পীদের পরিবেশনা থাকবে।

সিডনির স্থানীয় বাংলা ভাষাভাষী ছাড়াও পার্শ্ববর্তী বেশ কয়েকটি রাজ্য ও শহর থেকে আগত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবারের এই উৎসবে যোগ দেবেন বলে আয়োজকরা আশা প্রকাশ করেন।

তারা জানান, অনুষ্ঠানটিকে আরও আকর্ষণীয় করার জন্য নিয়মিত মহড়া এবং ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলা উৎসব অ্যাসোসিয়েশন ইনকের সাধারণ সম্পাদক মো. জামিল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ মো. আশিক সুজন, জুবায়দা জুথি, শামীম আহম্মেদ, সাইফুল ইসলাম রবিন, রাশেদ খান প্রমুখ।

উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে শাড়ি, স্যালওয়ার কামিজসহ পোশাকের স্টল, অলংকারের স্টল, খাবারের স্টল, ঘর সাজানোর জিনিসের দোকানসহ নান রকমের পণ্যের পসরা। বাচ্চাদের জন্য থাকবে হরেক রকমের রাইডস। আর সবশেষে থাকবে জমকালো ফায়ার ওয়ার্কস ও লেজার শো।

বাংলা উৎসব সিডনির গোল্ড স্পন্সর মিউচুয়াল হোমস, চ্যারেটি পার্টনার ক্যান্সার কাউন্সিল, আহসানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল এবং সার্বিক সহযোগিতায় রয়েছে স্বদেশ বার্তা, ক্যাম্বেলটাউন মাল্টি কালচারাল সোসাইটি, বাংলাকথা, সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল, নাস মেডিক্যাল সেন্টার ও খুশবু রেস্টুরেন্ট।

বাংলা উৎসবে প্রবেশ মূল্য রাখা হয়েছে ৫০ ডলার ও ১০ ডলার, ৫ বছরের নিচের বাচ্চাদের জন্য কোন প্রবেশ মূল্য লাগবে না।

নিউজবাংলাদেশ.কম/এনএ/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য