artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৭:৩৭ অপরাহ্ন

শিরোনাম

চট্টগ্রামে আগুনে ক্ষতিগ্রস্ত ৩৫ পরিবার, হচ্ছে তদন্ত কমিটি

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৮০৮ ঘণ্টা, শুক্রবার ০৭ সেপ্টেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১২৩৬ ঘণ্টা, শুক্রবার ০৭ সেপ্টেম্বর ২০১৮


চট্টগ্রামে আগুনে ক্ষতিগ্রস্ত ৩৫ পরিবার, হচ্ছে তদন্ত কমিটি - জাতীয়
ফাইল ফটো

নগরের কোতোয়ালী থানাধীন আসকার দীঘির পশ্চিম পাড়ে লোকনাথ মন্দির ও আশপাশের কাঁচা ঘরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৫ পরিবার।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এ আগুন লাগে। প্রায় এক ঘণ্টা চেষ্টায় ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন বলেন, প্রায় এক ঘণ্টা চেষ্টায় ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে প্রায় ৩৫টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

মো. জসীম উদ্দীন বলেন, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে। এখন নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হবে বলেও জানান মো. জসীম উদ্দীন।

তবে প্রত্যক্ষদর্শী জহির উদ্দিন নামে এক আনসার সদস্য বাংলানিউজকে বলেন, মন্দিরের পাশে একটি ঘরের বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। শর্ট সার্কিট থেকে প্রথমে মিটারে আগুন লাগে। পরে তা ছড়িয়ে যায়। শুরুতে বলা হলেও তাতে কেউ কর্ণপাত করেনি।

এদিকে আগুনের ধোঁয়ায় শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ভেতর আটকে পড়া অরুণ চক্রবর্তী (৬০) নিহত হয়েছেন। তিনি মন্দিরের হিসাবরক্ষক বলে জানা গেছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক শীলব্রত বড়ুয়া জানান, অগ্নিকাণ্ডের ঘটনাস্থল থেকে অরুণ চক্রবর্তীকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান ফায়ার সার্ভিস কর্মীরা। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তিনি মারা যান।

আগুনে ক্ষতিগ্রস্ত অঞ্জন দে বলেন, ঘর থেকে এক কাপড়ে প্রাণ নিয়ে বের হয়ে এসেছি। আমাদের জিনিসপত্র, কাপড় সব পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্তদের জন্য ঘটনাস্থলের পাশ্ববর্তী রামকৃষ্ণ মিশনে রাতে থাকা ও খাবারের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত