artk
৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ১৮ নভেম্বর ২০১৮, ৬:৩৩ অপরাহ্ন

শিরোনাম

জাতীয় শোক দিবস উপলক্ষে সিডনি আ. লীগের দোয়া ও আলোচনা সভা

নাইম আবদুল্লাহ, সিডনি (অস্ট্রেলিয়া) সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯১৯ ঘণ্টা, রোববার ০২ সেপ্টেম্বর ২০১৮


জাতীয় শোক দিবস উপলক্ষে সিডনি আ. লীগের দোয়া ও আলোচনা সভা - প্রবাস

স্থানীয় সময় গত ৩১ অগাস্ট (শুক্রবার) সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি রকডলেস্থ বনলতা ফাংশন সেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগ সিডনির সভাপতি গাউসুল আলম শাহজাদার সভাপতিত্বে এবং সেক্রেটারি ফয়সাল আজাদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা বিশ্ব যখন অর্থনৈতিক মন্দা তখন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মহাকাশ জয় করে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

বিশেষ অতিথি বলেন, দিনমজুর রিকশাচালক তার অতি কষ্টে অর্জিত টাকা গুছিয়ে জননেত্রি শেখ হাসিনার অজান্তে জমি রেজিস্ট্রি করে দিয়েছে। সেই কর্মীর দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধু হারিয়ে গেলেও আমরা পেয়েছি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে।

সভার প্রধান বক্তা বাংলাদেশ সরকারের মাননীয় সংসদ সদস্যা সাবিনা আক্তার তুহিন বিএনপির জামায়াত এর সকল প্রকার ষড়যন্ত্রকে শেষ করে দিয়ে আগামী জাতীয় নির্বাচনে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী বিজয়ী করার আহবান জানান।

সভাপতির বক্তব্যে গাউসুল আলম শাহজাদা বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার বিজয়ী করতে আওয়ামী লীগ সিডনি শাখাসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি শোক দিবসের এই অনুষ্ঠান সফল করার জন্য কেন্দ্রীয় নেতা সহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হক বলেন, বাংলাদেশ যে উন্নয়নের মহাসড়কে উঠেছে সেই উন্নয়ন ধরে রাখতে দেশ নেত্রী প্রধানমন্ত্রীকে আবারো বিজয়ী করতে হবে।

শোক সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগ সিডনি শাখার সিনিয়র সহসভাপতি মো. আলতাফ হোসেন লাল্টু, ছাত্রলীগ নেতা মো. এহসান হাবিব সিয়াম, আওয়ামী লীগ সিডনি শাখার কৃষি ও সমবায় বিষয় সম্পাদক দেলোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক ফুয়াদ শিহাব, সহসভাপতি জহিরুল ইসলাম, অস্ট্রেলিয়া ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম রুবেল, অস্ট্রেলিয়া যুবলীগের সহসভাপতি ড. লাভলী রহমান, আওয়ামী লীগ সিডনি উপদেষ্টা রহমত উল্লাহ, আওয়ামী লীগের অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক এসএম দিদার হোসেন, মোসলেউর রহমান খুশব, কোষাধ্যক্ষ আসরাফুল আলম লাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলি শিকদার, কাউন্সিলর রাজ দত্ত, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুণ্ডু, লেখক ও শিক্ষাবিদ ড. কাইউম পারভেজ প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য